উত্তপ্ত পরিস্থিতির আগুনে ঘি রাজ্যপালের! শিক্ষক আন্দোলন প্রসঙ্গে মমতাকে কড়া বার্তা

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: বেতন পরিকাঠামো এবং স্থায়িত্বকরণের দাবিতে পার্শ্বশিক্ষকদের আন্দোলনে চরম উত্তপ্ত শহর কলকাতা। সেই উত্তেজনার আগুনে আরও ঘি ঢেলেছে শিক্ষিকা রেবতী রাউতের মৃত্যু। অন্যদিকে, বেশ কয়েকজন অসুস্থও। এই পরিস্থিতিতে সরকারের ওপর তাদের ক্ষোভ চূড়ান্ত থেকে চূড়ান্ততম-র দিকে যাচ্ছে। এবার গোটা বিষয় নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। দুই পক্ষের মধ্যে আলোচনা চেয়ে ট্যুইট করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে।

পার্শ্বশিক্ষকদের আন্দোলন দিয়ে রাজ্যপাল ট্যুইট করে জানিয়েছেন, ‘প্রায় ১ হাজার পার্শ্বশিক্ষক ১১ তারিখ থেকে আন্দোলন শুরু করেছেন। যাদের মধ্যে ৩৭ জন শুক্রবার থেকে অনশন শুরু করেছেন। আর তার জেরেই শারিরীক ভাবে অসুস্থ হয়ে মারা গেছেন পশ্চিম মেদিনীপুরের রেবতী রাউত। এই বিষয় দুই পক্ষের মধ্যে আমি আলোচনা চাই। যা হচ্ছে তা খুবই উদ্বেগজনক।’ প্রথম থেকেই রাজ্য সরকারের সঙ্গে একাধিকবার সংঘাতে জড়িয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। যাদবপুরে বাবুল সু্প্রিয় কাণ্ড থেকে হোক, কিংবা হালফিলের হেলিকপ্টার না পাওয়া প্রসঙ্গ। এবার পার্শ্বশিক্ষকদের বিষয় নিয়ে মন্তব্য করে পরিস্থিতি যে তিনি আরও বেশি উত্তপ্ত করে দিলেন তাতে কোনও সন্দেহ নেই।

উল্লেখ্য, বৃহস্পতিবার অনশন মঞ্চেই ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন সন্দেশখালি থেকে আসা অনশনকারী পার্শ্ব শিক্ষক তাপস বর। এরই মাঝে মৃত্যু হয়েছে আর এক অনশনকারী পার্শ্বশিক্ষিকা রেবতী রাউতের। তিনি পশ্চিম মেদিনীপুরের এই শিক্ষিকা মোহনপুর ব্লকের দক্ষিণ বোড়াই প্রাইমারি স্কুলে চাকুরিরত ছিলেন। এই আন্দোলন মঞ্চেই অসুস্থ আরও ৫ জন। পার্শ্বশিক্ষকদের একাংশের মতে, ১১ থেকে ১৮ তারিখ পর্যন্ত তিনি খোলা আকাশের নীচে সবার সঙ্গেই ছিলেন। অসুস্থ বোধ করায় বাড়ি যান। পরে রাস্তা দিয়ে যাওয়ার সময় হঠাতই পড়ে গিয়ে মৃত্যু হয় রেবতী দেবীর। কিন্তু একাংশ দাবি করছে, জোর করে হুমকি দিয়ে তার স্বামীকে দিয়ে দুর্ঘটনা বলাচ্ছেন মুখ্যমন্ত্রী, অনশনের জেরেই মৃত্যু হয়েছে তাঁর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here