Home Featured ফের দিল্লি গেলেন রাজ্যপাল, হঠাৎ কেন? জল্পনা

ফের দিল্লি গেলেন রাজ্যপাল, হঠাৎ কেন? জল্পনা

0
ফের দিল্লি গেলেন রাজ্যপাল, হঠাৎ কেন? জল্পনা
Parul

নিজস্ব প্রতিনিধিফের দিল্লি গেলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। জরুরি ভিত্তিতে এদিন সকালে দিল্লির উড়ান ধরেন তিনি। তবে ঠিক কী করণে রাজধানী গেলেন, তা জানাননি রাজ্যপাল।

রাজ্যপাল হিসেবে এ রাজ্যে আসার পর থেকেই মুখ্যমন্ত্রীর সঙ্গে ‘যুদ্ধে’ জড়িয়ে পড়েন রাজ্যপাল জগদীপ ধনকড়। নানা ইস্যুতে নিরন্তর তিনি আক্রমণ শানিয়েছেন মুখ্যমন্ত্রীকে। তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার পরেও বিবাদে ইতি পড়েনি। একুশের নির্বাচনের পর রাজ্য জুড়ে ভোট পরবর্তী হিংসার অভিযোগে সরব হন রাজ্যপাল। হিংসাদীর্ণ ভোটারদের সঙ্গে দেখা করতে রাজ্যপাল চলে যান কোচবিহার ও নন্দীগ্রামে। সেখানে হিংসাদীর্ণ বাসিন্দাদের সঙ্গে কথা বলেন। এনিয়ে রাজ্য-রাজ্যপাল দ্বন্দ্ব শুরু হয়। রাজ্যের দাবি, রাজ্যপাল বেছে বেছে হিংসায় ক্ষতিগ্রস্ত বিজেপি কর্মীদের সঙ্গে দেখা করেছেন। বিজেপির হিংসায় তৃণমূলের যাঁরা ক্ষতিগ্রস্ত হয়েছেন, তাঁদের সঙ্গে কথা বলেননি।

ভোট পরবর্তী হিংসার অধ্যায় শেষ হওয়ার আগেই ফের একপ্রস্ত দ্বন্দ্ব শুরু হয় রাজ্য বনাম রাজ্যপালের। এবার দ্বন্দ্ব বিধানসভার অধিবেশনে রাজ্যপালের ভাষণ নিয়ে। প্রথা অনুযায়ী, রাজ্যপাল যে লিখিত ভাষণ পাঠ করেন, তা লিখে দেয় রাজ্য সরকার। সে লিখিত ভাষণ নিয়েও মনান্তর হয় রাজ্যের সঙ্গে রাজ্যপালের। পরে অবশ্য বিজেপি বিধায়কদের বাধায় ভাষণের এক-দু লাইন পড়েই বন্ধ করে দেন রাজ্যপাল।

রাজ্য-রাজ্যপালের ওই ‘যুদ্ধে’র মধ্যেই পিএসি পদে মুকুল রায়ের নিয়োগ নিয়ে অশান্তি শুরু হয় শাসকের সঙ্গে বিরোধীদের। তা নিয়েও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী একাধিকবার দেখা করেন রাজ্যপালের সঙ্গে। এই আবহে গত মাসে একবার দিল্লি গিয়েছিলেন রাজ্যপাল। ফের গেলেন এবার। এখন দেখার, কী বার্তা নিয়ে রাজ্যে ফেরেন রাজ্যপাল।       

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here