bengali news

মহানগর ওয়েবডেস্ক: বিদেশ ছাড়িয়ে এবার দেশে হানাদারি শুরু হয়েছে করোনা ভাইরাসের। ইতিমধ্যেই এই ভাইরাসের জেরে ভারতে মৃত্যু হয়েছে ২ জনের। আক্রান্ত ৮৪। এহেন পরিস্থিতিতে আন্তর্জাতিক সফরে কঠোর নজরদারি শুরু করেছে সরকার। এরই মাঝে তৈরি হল উদ্বেগজনক পরিস্থিতি। করোনা আক্রান্ত দেশ থেকে কোনও রকম স্ক্রিনিং ছাড়া ভারতে প্রবেশ করা ৩৫০ জনের কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না। এমনটাই জানাল পঞ্জাব সরকার।

জানা গিয়েছে, ভারতে করোনার প্রকোপ শুরু হওয়ার সময়েই করোনা আক্রান্ত একাধিক দেশ থেকে পঞ্জাবে এসেছিলেন ওই ৩৫০ জন। বর্তমান নিয়ম অনুযায়ী, বাইরে থেকে কেউ ভারতে এলে প্রথমে তাঁকে কিছুদিনের জন্য কোয়ারেন্টাইনে রাখছে সরকার। করোনা আক্রান্ত নয় নিশ্চিত হওয়ার পরই ছাড়া হচ্ছে তাঁকে। তবে ওই ব্যক্তিরা যখন ভারতে এসেছিলেন সেই সময়ে এতটা কড়াকড়ি লাগু করা হয়নি। যার জেরে কোনও রকম স্ক্রিনিং ছাড়াই পঞ্জাবে ঢুকেছিল তারা। পঞ্জাব সরকারের তরফে এহেন ঘোষণার পর রীতিমতো চিন্তায় গোটা দেশ।

অন্যদিকে শুধু পঞ্জাব নয়, একই আশঙ্কার কথা শুনিয়েছে কর্ণাটকও। সম্প্রতি কর্ণাটক সরকারের তরফে জানানো হয়েছে, করনায় আক্রান্ত হয়ে মৃত ব্যক্তির সংস্পর্শে আসা ৩০ জনের কোনও খোঁজ পাচ্ছে না সেখানকার সরকার। কিন্তু ওই ব্যক্তিদের শরীরে করোনা ভাইরাস রয়েছে কিনা তা অবিলম্বে পরীক্ষা করা দরকার। দুই রাজ্যের তরফে এহেন আশঙ্কাবার্তা দেওয়ার ক্রমশ ছড়াচ্ছে উদ্বেগ। কারণ, ওই ব্যক্তিদের কেউ যদি করোনা আক্রান্ত হন এবং সে যদি অন্য কারও সংস্পর্শে আসে তবে করোনা আরও বেশি করে ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here