national news

মহানগর ওয়েবডেস্ক: আতঙ্কের প্রহর কাটিয়ে অবশেষে স্বস্তির ঘরে ফেরা। ভারত সরকারের উদ্যোগে রবিবার করোনা আক্রান্ত ইতালি থেকে দিল্লিতে ফিরলেন ২১৮ জন ভারতীয়। এয়ারলিফট করে দেশে ফেরানো এই ২০১৮ জনের মধ্যে ২১১ জনই পড়ুয়া। আপাতত দিল্লিতে ১৪ দিনের জন্য ওই ব্যক্তিদের কোয়ারেন্টাইন করে রাখবে সরকার। সেখানে যদি করোনা ভাইরাসের কোনও উপসর্গ না মেলে তাহলেই বাড়ির পথে ফিরতে পারবেন ওই ব্যক্তিরা।

চিনের পর মারণ করোনা ভাইরাসে কার্যত ধরাশায়ী অবস্থা ইতালির। এই মুহূর্তে সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ২১ হাজার ১৫৭ জন, মৃত্যু হয়েছে ১ হাজার ১৪১ জনের। পরিস্থিতি যে ভয়াবহ তা ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন বিশেষজ্ঞরা। এহেন পরিস্থিতির মাঝে পড়ে আতঙ্কিত হয়ে উঠেছিলেন সেখানে বসবাসকারী ভারতীয় পড়ুয়ারা। তাদের উদ্ধারের জন্যই সক্রিয় হয়ে উঠেছিল সরকার।

সমস্ত প্রস্তুতি সেরে ইতালিতে পাঠানো হয় মেডিকেল টিম। পরীক্ষা করা হয় ২৩০ জন ভারতীয়কে। এরপরই শনিবার বেলায় ইতালির মিলানে পৌছয় এয়ার ইন্ডিয়ার বিমান। সেখান থেকে ভারতীয় যাত্রীদের উদ্ধার করে রবিবার সকালে দিল্লি পৌছয় সেই বিমান। সরকারি ভাবে জানানো হয়েছে, আপাতত ১৪ দিনের জন্য কোয়ারেন্টাইন করে রাখা হবে ওই ব্যক্তিদের। সেখানে কোনও সমস্যা না হলে তারপর ছেড়ে দেওয়া হবে ওই ব্যক্তিদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here