kolkata bengali news

নিজস্ব প্রতিবেদক: করোনা মোকাবিলায় আপাতত বন্ধ রাখা হল জাতীয় সড়কে যাতায়াতের জন্য টোল ট্যাক্স। বুধবার রাত থেকেই চালু হয়েছে এই প্রক্রিয়া।

দেশের সড়ক যোগাযোগ মন্ত্রী নিতীন গড়কড়ি নির্দেশ দিয়েছিলেন আগেই। বলা হয়েছিল, ২১ দিন জাতীয় সড়কের কোনও টোল গেটেই কোনও মাসুল নেওয়া হবে না। আর এই সিদ্ধান্ত কার্যকর হয়ে গেল গতকাল মধ্যরাত্রি থেকেই।

নির্দেশিকায় জানানো হয়েছে, করোনার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত। যাতে এই লকডাউনের মধ্যেই অত্যাবশকীয় পণ্য নিয়ে যাওয়াতে কোনও অসুবিধা না হয় তার জন্যই সব টোল পয়েন্ট আপাতত বন্ধ থাকবে। পরে পরিস্থিতি দেখে আবার এই সব টোল ট্যাক্স পয়েন্ট খুলে দেওয়া হবে। অর্থাৎ, এখন গোটা ভারত জোড়াই কার্যত বিনা করেই এক প্রান্ত থেকে অন্য প্রান্তে চলে যাওয়া যাবে।

দেশ জুড়ে চলছে লকডাউন। এই লকডাউন চলবে ১৪ এপ্রিল পর্যন্ত। তাই রাস্তায় নেই তেমন কোনও গাড়ি। কার্যত ফাঁকা জাতীয় সড়ক। দেশের জাতীয় সড়কগুলির দেখভাল ও রক্ষণাবেক্ষণের জন্য থাকে টোল গেট। প্রায় সব জাতীয় সড়কেই ৬০ কিমি অন্তর রয়েছে এই গেট। এইসব গেটের সামনে থেকে পাস হওয়া সমস্ত বাস, লরি ও গাড়িকেই ট্যাক্স দিতে হয়। মাত্র ছাড় পায় সরকারি কিছু যান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here