national news

মহানগর ওয়েবডেস্ক: মারণ করোনা ভাইরাসের হানাদারিতে ইতিমধ্যেই উদ্বিগ্ন গোটা দেশ। ঘটনার জেরে ২ জনের মৃত্যুর পাশাপাশি আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৩। এহেন পরিস্থিতিতে শনিবার করোনাকে ‘নোটিফায়েড ডিজাস্টার’ ঘোষণা করার পাশাপাশি করোনায় মৃতদের পরিবারকে ৪ লক্ষ টাকা আর্থিক সাহায্য ঘোষণা করেছিল সরকার। তবে কয়েক ঘন্টার মধ্যে প্রত্যাহার করে নেওয়া হল সেই সিদ্ধান্ত।

কিন্তু কেন হঠাৎ এই সিদ্ধান্ত বাতিল করা হল? সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে, কেন্দ্র প্রথমে এই সিদ্ধান্তের কথা জানালেও সরকারের সর্বশেষ নির্দেশিকায় মৃতদের পরিবারকে সাহায্যের এই পয়েন্টটাই তুলে দেওয়া হয়েছে। যার জেরে বিশেষজ্ঞদের অনুমান, সরকার প্রথমে দাবি করলেও পড়ে সেই সিদ্ধান্ত থেকে পিছু হঠেছে। ফলে করোনায় কেউ মারা গেলে তার পরিবারের ৪ লক্ষ টাকা পাওয়ার সম্ভাবনা একেবারেই নেই বললে চলে। কিন্তু কেন হঠাৎ এই সাহায্যের ঘোষণা প্রত্যাহার করে নেওয়া হল তার কোনও ব্যাখ্যা দেয়নি সরকার।

এদিকে, কড়া সতর্কতা, পরিস্থিতি সামাল দিতে সরকারের একের পর এক উদ্যোগ, তবে কোনও কিছুতেই থামানো যাচ্ছে না মারণ করোনা ভাইরাসকে। শনিবার পর্যন্ত যে সংখ্যাটা ছিল ৮৪, রবিবার সকাল পর্যন্ত শেষ পাওয়া খবরে সেই সংখ্যাটাই দাঁড়িয়েছে ৯৩। যদিও অন্য একটি সূত্রের দাবি, সংখ্যাটা ১০০ ছুঁয়ে ফেলেছে। করোনা যাতে আরও বেশি সংখ্যক মানুষের মধ্যে ছড়িয়ে না পড়ে তার জন্য কোমর বেঁধে মাঠে নেমেছে রাজ্যগুলি। দেশের ৫ টি রাজ্যে স্কুল কলেজ বন্ধ রাখার পাশাপাশি বন্ধ করা হয়েছে সিনেমাহল ও জিম। যে কোনও রকম জমায়েতের উপর জারি হয়েছে নিষেধাজ্ঞা। পশ্চিমবঙ্গেও সোমবার থেকে সমস্ত স্কুল কলেজ বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে নবান্ন। বন্ধ রয়েছে সায়েন্স সিটি ও জাদু ঘরের মতো দর্শনীয় স্থানগুলি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here