news bengali

মহানগর ওয়েবডেস্ক: এবার কি বিশ্ব ক্রিকেটের মসনদে সৌরভ গঙ্গোপাধ্যায়? শশাঙ্ক মনোহরের পর বাইশ গজ কি বিসিসিআই প্রেসিডেন্টকে আইসিসি চেয়ারম্যানের চেয়ারে দেখতে চলেছে? এই প্রশ্নগুলোই ঘোরপাক খাচ্ছে এখন।

ক্রিকেটমহলের অনেকেই চাইছেন ভারতের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক এবার আইসিসি’র নেতৃত্ব দিক। কিছুদিন আগে প্রাক্তন ব্রিটিশ ব্যাটসম্যান ডেভিড গাওয়ার বলেছিলেন, “সৌরভ একজন খুব ভাল মানুষ। ওর রাজনৈতিক দক্ষতাও রয়েছে আইসিসি চেয়ারম্যান হওয়ার জন্য।” এবার গাওয়ারের সুরেই গলা মেলালেন সৌরভের প্রাক্তন প্রতিদ্বন্দ্বী ও ক্রিকেট সাউথ আফ্রিকার অধুনা ডিরেক্টর গ্রেম স্মিথ। প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক জানিয়েছেন করোনা পরবর্তী ক্রিকেটের দরকার শক্ত হাতের নেতৃত্ব দেওয়ার লোক। আর সৌরভ সে কাজের জন্য আদর্শ ব্যক্তি।

স্মিথ বলছেন, “আইসিসিকে নেতৃত্ব দেওয়ার জন্য একজন সঠিক লোকের প্ৰয়োজন। করোনার পর ক্রিকেটকে শক্ত হাতে নেতৃত্ব দিতে হবে। আর এখন এমন একজনকে চাই, যিনি আধুনিক ক্রিকেট সম্বন্ধে ওয়াকিবহাল। সৌরভের মতো ক্রিকেট ম্যানকে আইসিসি চেয়ারম্যান হিসেবে দেখতে চাই। সেটা খেলার জন্য ভাল হবে। ও ক্রিকেটা বোঝে। ও নিজে সর্বোচ্চ পর্যায় খেলেছে। সকলে ওকে সম্মান করে।”

গত অক্টোবরে সৌরভ বিনা প্রতিদ্বন্দ্বিতায় ভারতীয় ক্রিকেট বোর্ডের মসনদে বসেন। সুপ্রিম কোর্টের নির্দেশে বিসিসিআই বা রাজ্য ক্রিকেট সংস্থার কোনও অধিকারিক যে দুই থেকে তিন বছর দায়িত্ব সামলাবে তাঁকে তিন বছরে জন্য বাধ্যতামূলক ভাবে তিন বছরের জন্য কুলিং-অফ পিরিয়ডে যেতে হবেই। সৌরভকে ২০২৪ সালে বোর্ডে প্রেসিডেন্টের চেয়ার ছাড়তে হবেই। অন্যদিকে মনোহরও জানিয়েছেন যে তাঁর মেয়াদ শেষ হওয়ার পর তিনি ফের নির্বাচনে নিজেকে রাখবেন না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here