cricket news

Highlights

  • দুই দেশের রাজনৈতিক পরিস্থিতির মতোই বাইশ গজে উত্তাপ ছড়ায় বিরাট কোহলি ও মহম্মদ আমিরের ডুয়েল
  • বুধবার স্পিরিট অফ দ্য ক্রিকেট সম্মান পান কোহলি
  • সেই কারণে বিরাট কোহলির প্রশংসায় পঞ্চমুখ হলেন আমির

 

মহানগর ওয়েবডেস্ক: ক্রিকেট মাঠে কখনই একে অপরকে ছেড়ে কথা বলেন না। দুই দেশের রাজনৈতিক পরিস্থিতির মতোই বাইশ গজে উত্তাপ ছড়ায় বিরাট কোহলি ও মহম্মদ আমিরের ডুয়েল। কিন্তু মাঠের বাইরে একে ওপরের প্রতি অসীম শ্রদ্ধা রয়েছে তাঁদের। তেমনই এবার বিরাট কোহলির প্রশংসায় পঞ্চমুখ হলেন আমির।

বুধবার ঘোষিত হয় আইসিসি অ্যাওয়ার্ডস। সেখানে স্পিরিট অফ দ্য ক্রিকেট সম্মান পান কোহলি। বিশ্বকাপ চলাকালীন যখন দর্শকরা স্টিভ স্মিথকে বিদ্রূপ করছিলেন, তখন প্রতিবাদ করেন কোহলি। বিদ্রূপ না করে স্টিভের জন্য হাততালি দিতে বলেন ভারত অধিনায়ক। এই মনোভাবের জন্যই ওই বিশেষ পুরস্কার জেতেন কোহলি।

বুধবার পুরস্কার জেতা প্রসঙ্গে কোহলি পরে জানান,

‘এতদিন ধরে মাঠে আমার আচরণ নিয়ে সমালোচনা হওয়ার পর এই সম্মান পেয়ে আমি বেশ অবাকই। তবে সেদিন আমার মনে হয়েছিল স্মিথের সঙ্গে যা হচ্ছে সেটা ঠিক নয়। তাই আমি প্রতিবাদ করেছিলাম। ক্রিকেট পাগল দেশ হিসেবে আমাদের সুনাম আছে। সেটা ওই আচরণে নষ্ট হচ্ছিল। আমাদের সবাইকেই এর বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে। অবশ্যই বিপক্ষকে কটাক্ষ করাই যায়। কিন্তু কোনও খেলোয়াড়কে ব্যক্তিগত ভাবে আক্রমণ করা উচিত নয়।’

আর কোহলির এই বার্তাতেই মুগ্ধ মহম্মদ আমির। কোহলির সেই ভিডিয়ো রিটুইট করে তিনি লেখেন, ‘সেরা খেলোয়াড়ের মুখ থেকে সেরা কথা।’ স্বাভাবিক ভাবেই আমিরের এই টুইটের প্রশংসায় ভারতীয় নেটিজেনরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here