kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: ইউএস ওপেনের কোয়ার্টার ফাইনালে অবাক হার রজার ফেডেরারের। পাঁচ সেটের ম্যারাথন ম্যাচে হারলেন বিশ্বের ৭৮ নম্বর গ্রিগর দিমিত্রভের কাছে। এর আগে কখনও দিমিত্রভের কাছে হারেননি টেনিস সম্রাট। এর আগে সাতবার মুখোমুখি হয়ে প্রতিবারই দিমিত্রভকে হারিয়েছিলেন সুইস কিংবদন্তি।

এদিন আবার ম্যাচের চতুর্থ সেটের পর মেডিক্যাল টাইম আউট নেন ফেডেক্স। নিজের ট্রেনারের সঙ্গে বেশ কিছুক্ষণ বাইরে থাকার পর ফের ম্যাচে ফেরেন। কিন্তু তাঁকে দেখে মনে হচ্ছিল তিনি অস্বস্তিতে আছেন। ওই ব্রেকের পর ফিরে ৬১টি আনফোর্সড এরর মারেন তিনি।

ম্যাচের শুরুটা কিন্তু খুব ভালোভাবেই করেছিলেন রজার। প্রথম সেট ৩-৬ ব্যবধানে জেতার পর দ্বিতীয় সেট অবশ্য ৬-৪ ব্যবধানে হারেন। এরপর তৃতীয় সেট ও চতুর্থ সেট যেন প্রথম দুই সেটেরই রিক্যাপ। কিন্তু ফাইনাল সেটে গিয়ে একেবারেই খেলা থেকে হারিয়ে যান ফেডেক্স। পঞ্চম সেট হারেন ৬-২ ব্যবধানে।

উল্লেখ্য, ১৯৯১ সালে জিমি কোনর্সের (৩৯ বছর) পর ৩৮ বছর বয়সী ফেডেরারই হতে পারতেন সবচেয়ে বেশি বয়সে কোনও গ্র্যান্ড স্লামের সেমিফাইনালিস্ট। কিন্তু তা হল না। অন্যদিকে, এই নিয়ে কেরিয়ারের তৃতীয় মেজর টুর্নামেন্টের সেমিফাইনালে উঠলেন গ্রিগর। শুক্রবার ফাইনালে ওঠার লড়াইয়ে তাঁর সামনে দানিল মেদভেদেভ।

Semifinal bound ➡️

Grigor Dimitrov scores his first ever win over Roger Federer, defeating the five-time champion 3-6, 6-4, 3-6, 6-4, 6-2.@GrigorDimitrov | #USOpen pic.twitter.com/HAzYVIahdE

— US Open Tennis (@usopen) September 4, 2019

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here