roberry
গয়নার দোকানে চুরি

মহানগর ডেস্কঃ কথায় আছে চোর পালালে বুদ্ধি বাড়ে। কিন্তু এতো জলজ্যান্ত ডাকাত চলে যাওয়ার পরেও বেঘোরে ঘুমাচ্ছে সারমেয়। সাধারণত মনে করা হয় যে, হাস্কি প্রজাতির সারমেয়গুলিকে ভাল প্রহরী হিসেবে ব্যবহার করা যায় না। এবার তা একশো শতাংশই প্রমাণ হয়ে গেল থাইল্যান্ডের একটি ভিডিওতে। যেখানে দেখা যাচ্ছে একটি গয়নার দোকানে চুরি করার সময়ও সারমেয়টি একেবারে ঘুমিয়ে কাদা।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যম অনুযায়ী, থাইল্যান্ডের গয়নার দোকানের মাকিলের হাস্কি প্রজাতির কুকুর হল লাকি। ১৬ ফেব্রুয়ারি প্রশিক্ষণ এবং সুরক্ষা প্রস্তুতি মহড়ার সময়,একটি অস্ত্রসহ ডাকাত দোকানে প্রবেশ করে গহনা এবং নগদ অর্থ হস্তান্তর করতে বলে দোকানের কর্মীকে। এরপর ওই কর্মীর দিকে একটি নকল বন্দুক দেখায়। মূলত, অস্ত্রসহ ডাকাতির সময়ে কীভাবে আচরণ করবে সে বিষয়ে কর্মীদের প্রশিক্ষণের জন্য পুলিশ এই অভিযানটি চালিয়েছিল।

থাইল্যান্ডের চিয়াং মাই শহরে গয়নার দোকানের মালিক ওয়ারায়ুট লোমওয়ানাওং তাঁর প্রহরী কুকুরটি জেগে উঠে নকল ডাকাতের সঙ্গে কীভাবে মোকাবিলা করবে তার জন্য অপেক্ষা করতে থাকে । কিন্তু তাঁর অপেক্ষায় জল ঢালে লাকি। দেখা যায়, ছিনতাই করে ডাকাত চলে যাওয়ার পরেও ঘুমিয়ে রয়েছে লাকি। এই ফুটেজটি এরপর সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়। যা দেখে হেসে কুপোকাত নেটিজেনরা। এখনও পর্যন্ত এই ফুটেজটি ১.৪ মিলিয়ন মানুষ দেখেছেন। সঙ্গে উঠেছে কমেন্টের ঝড়। তবে এই ঘটনায় লাকির উপর বেজায় চটে গিয়েছেন দোকানের মালিক। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here