ডেস্ক: অভিভাবক স্কুলের টিউশন ফি দেয়নি সময়মতো। আর সেই দোষে দুধের শিশুদের ঘন্টার পর ঘন্টা ধরে স্কুলের বেসমেন্টে আটকে রাখল স্কুল কর্তৃপক্ষ। ঘটনার জেরে রীতিমতো শিউরে উঠেছে শিশুগুলির পরিবার। ঘটনার নিন্দায় সরব হয়েছে বিভিন্ন মহল।

ঘটনাস্থল দিল্লির রাবিয়া গার্লস পাবলিক স্কুল। স্কুলের টিউশন ফি সময়মতো না দেওয়ার অভিযোগে তীব্র গরমের মধ্যে ৫ ঘন্টা আটকে রাখা হয় কেজি ক্লাসের ১৬ জন বাচ্চাকে।যাদের বয়স ৪ থেকে ৫ বছরের মধ্যে। অভিভাবকরা স্কুলে শিশুদের আনতে গেলে গোটা বিষয়টি চলে আসে চোখের সামনে। অভিভাবকরা শিশুদের খোঁজ শুরু করলে স্কুল কর্তৃপক্ষের তরফে জানানো হয় শিশুগুলিকে আটকে রাখা হয়েছে স্কুলের বেসমেন্টে। কর্তৃপক্ষের এহেন অমানবিকতায় ক্ষভে ফেটে পড়েন অভিভাবকরা।

ঘটনার জেরে পুলিশের কাছে অভিযোগও দায়ের করেছে শিশুগুলির পরিবার। অভিযোগ বারবার শিশুদের ছেড়ে দেওয়ার অনুরধ করা সত্ত্বেও তাদের ছাড়তে অস্বীকার করে স্কুল কর্তৃপক্ষ। তবে পুলিশে অভিযোগ দায়ের হওয়ার পর স্কুল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, অল্প কিছুক্ষনের জন্য বাচ্চাদের ওখানে রাখা হয়েছিল। এদিকে সংবাদ মাধ্যমের সামনে স্কলের প্রিন্সিপ্যালের দাবি, ‘বেসমেন্টটা কোনও শাস্তি দেওয়ার জায়গা নয়। অখানেও বিভিন্ন ধরনের অ্যাকটিভিটি করা হয়। ওটাও একটা ক্লাসরুম। অন্যদিকে, অভিভাবকদের অভিযোগের ভিত্তিতে আটক ও শিশু নি‌র্যাতনের মামলা দায়ের করেছে পুলিশ। গোটা ঘটনার %E