kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: কয়লা পাচার-কাণ্ডের তদন্তে গত শনিবার নোটিশ দেওয়া হয়েছিল রাজ্যের ডিরেক্টর অব সিকিউরিটি জ্ঞানবন্ত সিংকে। আজ মঙ্গলবার তাঁর হাজিরা দেওয়ার কথা ছিল নিজাম প্যালেসে। সেই নোটিশ পাওয়ার পর আজ হাজিরা দিলেন ওই পুলিশ আধিকারিক। জানা গিয়েছে, আজ মঙ্গলবার সকাল সাড়ে ৬টা নাগাদ নিজাম প্যালেসে আসেন জ্ঞানবন্ত সিং। তিনি সিবিয়াই দফতরে ছিলেন প্রায় ২ ঘণ্টা। সিবিআই তদন্তকারীরা ওই পুলিশ আধিকারিকের কাছ থেকে কী কী জানতে চেয়েছেন, তা জানা যায়নি। সিবিআই দফতর থেকে বেরিয়ে আসার পর সাংবাদিকদের সামনে কিছু বলেননি জ্ঞানবন্ত সিং।

সূত্রের খবর, যে সময়ে কয়লা পাচার চলেছে রমরমিয়ে, সেই সময় রাজ্যের এডিজি আইন-শৃঙ্খলা ছিলেন জ্ঞানবন্ত সিং। তার আগে পশ্চিমাঞ্চলের আইজিও ছিলেন তিনি। আর তাঁর এলাকায় এই কয়লা পাচার কাণ্ডের কাজকর্ম চলছে। সিবিআই সম্ভবত তাঁর কাছে জানতে চেয়েছে, প্রশাসনের গুরুত্বপূর্ণ দায়িত্বে থাকার সময় তিনি কয়লা পাচার রোধে কী ব্যবস্থা নিয়েছিলেন।

​উল্লেখ্য, ​করোনা সংক্রমণের জন্য সল্টলেকের সিজিও কমপ্লেক্সে সিবিআই ও ইডি দফতরে আপাতত কাউকে হাজিরা দিতে হচ্ছে না। কিন্তু নিজাম প্যালেসে সিবিআই দফতরে স্বাভাবিক কাজ চলছে। সেই নিজাম পালেস ডেকে পাঠানো হয় জ্ঞানবন্ত সিংকে।

​কয়লা পাচার-কাণ্ডে আগেই গ্রেফতার হয়েছেন অশোক মিশ্র। পাশাপাশি লালাকে জেরা করে বেশ কিছু সূত্র হাতে পেয়েছে সিবিআই। আর সেই সূত্র ধরে তদন্ত এগিয়ে নিয়ে যাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তদন্তের সূত্রে ইতিমধ্যে বেশ কয়েকজন আইপিএস ও পদস্থ প্রশাসনিক কর্তাকে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। এবার জিজ্ঞাসাবাদ করা হল বর্তমানে রাজ্যের ডিরেক্টর অব সিকিউরিটি জ্ঞানবন্ত সিংকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here