national news trump

Highlights

  • দিল্লির ‘হ্যাপিনেস ক্লাসে’ গিয়ে আহ্লাদিত মেলানিয়া ট্রাম্প
  • নানকপুরার স্কুলে মেলানিয়ার জন্য সাংস্কৃতিক অনুষ্ঠান
  • মালায়, তিলকে মার্কিন ফার্স্ট লেডিকে অভ্যর্থনা

মহানগর ওয়েবডেস্ক: মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প মঙ্গলবার সূচি মেনে দক্ষিণ দিল্লির এক সরকারি স্কুল গিয়েছিলেন। নানকপুরের সর্বদোয়া সিনিয়র সেকেন্ডারি স্কুলে গিয়ে ‘হেপিনেস ক্লাস’-এ মিশে গেলেন তিনি৷ স্কুলের পড়ুয়ারা তাঁকে মালা এবং কপালে তিলক পরিয়ে অভ্যর্থনা জানায়। সংবাদসংস্থা এএনআই একটা ভিডিও সোশাল সাইটে পোস্ট করেছে। সেই ভিডিও দেখে উৎসাহিত নেটিজেনরা। সেই ভিডিওতে দেখা গিয়েছে, খুদে পড়ুয়ারা মেলানিয়া ট্রাম্পের সঙ্গে ইংরাজিতে কথা বলছে। এক পড়ুয়া ফার্স্ট লেডিকে বলছে, “মাই নেম ইজ পূজা।”

দিল্লির নানকপুরার স্কুলে মেলানিয়ার জন্য সাংস্কৃতিক অনুষ্ঠান। ভাঙড়া নাচল খুদেরা। পড়ানোর পদ্ধতি ক্লাসে বসে দেখলেন মার্কিন ফার্স্ট লেডি। স্কুলের পড়ুয়াদের সঙ্গে দেখা করে আপ্লুত, বক্তব্যে প্রকাশ করলেন সেকথা। ‘হ্যাপিনেস ক্লাসে’র কার্যকরিতা নিয়ে মেলানিয়া ট্রাম্প কথা বলেন শিক্ষিকা ও পড়ুয়াদের সঙ্গে। পরে স্কুল ক্যাম্পাসে উপস্থিত সাংবাদিকদের কাছে এই সফরের কার্যকারিতার কথা তুলে ধরেন৷

দু’দিনের ভারত সফরের দ্বিতীয় তথা শেষ দিনে ট্রাম্প দম্পতি মঙ্গলবার সকালে রাইজিনা হিলে গিয়ে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করেন। এরপর তাঁরা রাজঘাটে গিয়ে মহাত্মা গান্ধীর সমাধিতে শ্রদ্ধা জানান। রাজঘাট পরিদর্শন করেন ডোনাল্ড ও মেলানিয়া ট্রাম্প। এরপর হায়দরাবাদ হাউসে দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হন প্রধানমন্ত্রী ও মার্কিন প্রেসিডেন্ট।

সোমবার এই ভারত সফরের প্রথম দিনে আহমেদাবাদ বিমানবন্দর থেকে সবরমতি আশ্রম পৌঁছন সপার্ষদ প্রেসিডেন্ট। সেখান থেকে গিয়েছিলেন মোতেরা স্টেডিয়াম। এরপর বিমানবন্দর থেকে আগ্রা পৌঁছন মার্কিন প্রেসিডেন্ট। সেখানে তাজমহল ঘুরে দেখা পাশাপাশি, সস্ত্রীক ফটো শুট করেন মার্কিন প্রেসিডেন্ট। ছিলেন কন্যা ইভাঙ্কা ও জামাই জেরাড কুশনর।

উত্তর-পূর্ব দিল্লিতে মঙ্গলবার স্কুলের যাবতীয় পরীক্ষা বাতিল করা হয়েছে৷ বহু স্কুল বন্ধ৷ মঙ্গলবার সেখানকার উপমুখ্যমন্ত্রী মণীষ সিসোদিয়া এক টুইটে লিখেছেন, ওই এলাকায় বোর্ড পরীক্ষা স্থগিত করার জন্য কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকের সঙ্গে কথা বলেছেন তিনি। মঙ্গলবার উত্তর-পূর্ব দিল্লিতে বন্ধ সরকারি ও বেসরকারি সব স্কুল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here