indian cricket news

মহানগর ওয়েবডেস্ক: ৩৩ বছরে পা দিলেন রোহিত শর্মা। এবার আর মুম্বই ইন্ডিয়ান্সের ড্রেসিংরুমে সতীর্থদের সঙ্গে বিশেষ দিন সেলিব্রেট নয়। নিজের বাড়িতেই স্ত্রী রীতিকা আর কন্যা সামাইরার সঙ্গে জন্মদিন পালন করবেন হিটম্যান।

আজ বিশ্ব ক্রিকেটে রোহিত নিজেই একটা প্রতিষ্ঠান। এই প্রজন্মের অন্যতম সেরা ব্যাটসম্যান তিনি। টিম ইন্ডিয়ার ওপেনার সীমিত ওভারের ক্রিকেটে তৈরি করেছেন নিজের একটা ব্র্যান্ড। বাইশ গজের বোলাররা সমীহের চোখে দেখেন মুম্বইকরকে।

শুধু অনন্য ব্যাটসম্যানই নন, অধিনায়ক হিসাবেও তিনি অসাধারণ। দেশই হোক বা আইপিএল ফ্র্যাঞ্চাইজি নিজের ক্যাপ্টেনসির ছাপ রেখেছেন পুল শটের রাজা। রোহিতের নেতৃত্বে আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্স চারবার চ্যাম্পিয়ন হয়েছে।
এক ঝলকে দেখে নেওয়া যাক রোহিতের সেরা পাঁচ কীর্তি

১) বিশ্বের একমাত্র ব্যাটসম্যান হিসাবে রোহিত আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে ৮ বার ১৫০ রানের গণ্ডি পার করেছেন। পূর্বসূরি ও প্রাক্তন সতীর্থ শচীন তেন্ডুলকর ও অস্ত্রেলিয়ার ডেভিড ওয়ার্নারের রেকর্ড ভেঙে এই নজির করেছেন রোহিত
২) ক্রিকেটের তিন সংস্করণেই রোহিত সবচেয়ে দ্রুত ৪০০টি ছয় মেরেছেন।
৩) গতবছর লন্ডন বিশ্বকাপে রোহিত ৫টি সেঞ্চুরি করেন। বিশ্বের একমাত্র ক্রিকেটার যিনি একক বিশ্বকাপের ইভেন্টে এতগুলি শতরান করার রেকর্ড করেছেন।
৪) দেশের জার্সিতে ক্রিকেটের তিন ফর্ম্যাটেই শতরান করার নজিরও রয়েছে রোহিতের। দেশের এই এলিট ক্লাবে রোহিত ছাড়া রয়েছেন সুরেশ রায়না ও কেএল রাহুল।
৫) ২০১৪ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে রোহিত ৩৬৪ রানের এক মারকাটারি ইনিংস খেলেছিলেন। যা এখনও পর্যন্ত আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে ইতিহাসের একক ইনিংসে যে কোনও ব্যাটসম্যানের পক্ষে সর্বোচ্চ। ১৭৩ বলের সোনা ঝড়া ইনিংসটি সাজানো ছিল ৩৩ টি চার ও ৯টি ছক্কায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here