আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিতে পারেন ভাজ্জি!

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: আর কিছুদিনের মধ্যেই হয়তো আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিতে পারেন ভারতীয় অফস্পিনার হরভজন সিং। সূত্রের খবর ইংল্যান্ডের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট ‘দ্য হান্ড্রেড’ খেলার জন্যই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাতে পারেন ভাজ্জি। বিসিসিআইয়ের নিয়ম অনুযায়ী কোনও ভারতীয় ক্রিকেটার যিনি আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন, তিনি বিদেশের কোনও ফ্যাঞ্চাইজি লিগে অংশগ্রহণ করতে পারবেন না। ফলে ‘দ্য হান্ড্রেড’-এ অংশ নিতে হলে অবসর নিতে হবে এই স্পিনারকে। আগামী ২০ অক্টোবর লন্ডনে হবে এই টুর্নামেন্টের নিলাম। যদিও বিসিসিআই জানিয়েছে হরভজন এখনও ‘দ্য হান্ড্রেড’-এ খেলার জন্য কোনও রকম আবেদন করেননি।

আগামী বছর জুলাই মাসে প্রথমবার খেলা হবে এই ‘দ্য হান্ড্রেড’ প্রতিযোগিতা। প্রতি ইনিংসে ১০০ বল করে খেলা হবে বলে এই নাম। প্রথম সংস্করণে ২৫জন বিদেশি খেলোয়াড় খেলতে পারবেন। এদের মধ্যে হরভজনও আছেন বলে জানা গিয়েছিল। এখন তাঁকে কোনও ফ্র্যাঞ্চাইজি দলে নেবে কিনা, সেটাও দেখার। উল্লেখ্য, একইভাবে কয়েকমাস আগে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন যুবরাজ সিং। তিনি জানিয়েছিলেন বিদেশি লিগে খেলতে চান। সেই মতো কানাডায় গ্লোবাল টি-২০ লিগেও খেলেছিলেন তিনি।

ভারতের হয়ে ১৯৯৮ সালে ভারতের হয়ে অভিষেক হয়েছিল হরভজন সিংয়ের। দেশের হয়ে ১০৩টি টেস্ট, ২৩৬টি ওয়ানডে ও ২৮টি টি-২০ ম্যাচ খেলেছেন হরভজন। তবে ভারতের হয়ে ২০১৬ সালে আরবের বিরুদ্ধে শেষ ম্যাচ খেলেছিলেন।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here