খেলরত্ন না পাওয়ায় পঞ্জাব সরকারের ঢিমেতালে মনোভাবকেই দুষলেন হরভজন

0
34

মহানগর ওয়েবডেস্ক: এইবার দেশের সর্বোচ্চ ক্রীড়া সম্মান রাজীব খেলরত্নের জন্য পঞ্জাব সরকার থেকে সুপারিশ করা হয়েছিল হরভজন সিংয়ের নাম। কিন্তু সম্প্রতি তা খারিজ হয়ে যায়। কারণ হিসেবে জানা যায় পঞ্জাব সরকার নাকি প্রয়োজনীয় নথি সময়মত কেন্দ্রীয় সরকারের কাছে পাঠাতেই পারেনি। আর পঞ্জাব সরকারের এই ঢিমেতালে মনোভাব নিয়েই এবার সরব হলেন ভারতীয় এই স্পিনার।

সম্প্রতি নিজের ইউটিউব চ্যানেলে হরভজন জানান,

‘আমি সম্প্রতি জানতে পেরেছি খেলরত্ন পুরস্কারের জন্য আমার নাম বাতিল করে দেওয়া হয়েছে। এর কারণ, পঞ্জাব সরকার নাকি প্রয়োজনীয় নথি পাঠাতে অনেক দেরি করেছে। আমি পঞ্জাবের ক্রীড়া মন্ত্রীর কাছে আর্জি জানাব যাতে এই নিয়ে তিনি একটা তদন্ত করেন। কারণ আমি এই জন্য নথিতে সই মার্চের ২০ তারিকেই করে দিয়েছিলাম। কিন্তু তারপরেও এত দেরিতে সেসব পাঠানো হল। তা না হলে এবারই হয়তো আমি এই পুরস্কার পেতে পারতাম।’

তাঁর মতে এই ধরনের ঘটনাই যেকোনও ক্রীড়া ব্যক্তিত্বকে হতাশার দিকে ঠেলে দেয়। ‘যে কোনও ক্রীড়াবিদের কাছেই পুরস্কার গুরুত্বপূর্ণ কারণ তা অনুপ্রেরণা যোগায়। কিন্তু আমার সঙ্গে যা হল, সেরকম ঘটনায় অনেকে হতাশায় ডুবে যান। আমি আশা করব আমার রাজ্যের সরকার এই নিয়ে কোনও ব্যবস্থা ঠিক নেবে’, বলেন টার্বুনেটর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here