ডেস্ক: প্রকাশ্যে নামাজ পাঠ নিয়ে বিস্ফোরণ মন্তব্য করলেন হরিয়ানার বিজেপি মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর। এক সাংবাদিক সম্মেলন করে খট্টর এদিন জানান, খোলা জায়গায় নামাজ পড়া উচিত নয়। বরং মসজিদ এবং ইদগাহতেই নামাজ পাঠ করা উচিত।

দিনকয়েক আগেই জুম্মার নামাজ পাঠ নিয়ে তুলকালাম হয়েছিল হরিয়ানার গুরুগ্রামে। অভিযোগ ওঠে, খোলা জায়গায় নামাজ পড়ার সময় হিন্দু সংগঠনের কিছু কর্মী তাড়া করেন সংখ্যালঘুদের। এই বিষয়টি নিয়ে তুমুল বিতর্ক সৃষ্টি হওয়ায় নিজেই সাংবাদিক সম্মেলন ডেকে সাফাই দেওয়ার সিদ্ধান্ত নেন মুখ্যমন্ত্রী খট্টর। তিনি বলেন, ”আইন-শৃঙ্খলা রক্ষা করার কাজ সরকার করবে। কিন্তু খোলা জায়গায় নামাজ পড়ার ঘটনা আজকাল বেড়ে গিয়েছে। খোলা জায়গায় না পড়ে নামাজ মসজিদে বা ইদগাহে পড়া উচিত।”

গুরুগ্রামে নামাজ পড়ার সময় মুসলিমদের তাড়া খাওয়ার একটি ভিডিও দিনকয়েক আগেই ভাইরাল হয় সোশ্যাল নেটওয়ার্কে। এরপর একই ধরণের বেশ কিছু ঘটনা সামনে আসে দেশের বিভিন্ন প্রান্ত থেকে। স্পর্শকাতর এই ধরণের ঘটনায় আগে থেকে সতর্ক হতে এক হিন্দু সংগঠনের বেশ কয়েকজনকে গ্রেফতারও করে পুলিশ। এই প্রসঙ্গে আগেভাগে সাফাই দিয়ে খট্টর বলেন, কারও আপত্তি না থাকলে নামাজ পড়া যেতেই পারে। কিন্তু কেউ আপত্তি জানালে এমন করাই উচিত নয়।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here