news bengali sports

মহানগর ওয়েবডেস্ক: কথায় বলে ‘যে চুল বাঁধে, সে রাঁধেও। ভারতের মহিলা টি-২০ দলের ক্যাপ্টেন হরমনপ্রীত কউরের জন্য কথাটা একদম প্রযোজ্য। বিশ্বের প্রথমসারির ব্যাটসম্যান শুধু ব্যাটিংটাই ভাল পারেন না, সেলাইতেও দুরন্ত পটু তিনি। এল ইন্ডিয়া একটি টুইট করেছে, সেখানে দেখা যাচ্ছে সেলাই মেশিন হাতে হরমনপ্রীত। এরপর কাঁচি দিয়ে কাপড় কেটে মাস্ক বানিয়ে ফেললেন তিনি।

পঞ্জাবের বছর একত্রিশের ক্রিকেটার বলছেন, “মা-বাবা আমার অনুপ্রেরণা। বাবার থেকে শিখেছি কী করে ব্যাট করতে হয়। আর সেলাইয়ের ট্যালেন্ট পেয়েছি মা’র থেকে।”

হরমনপ্রীতের হাত ধরেই গত মাসে টি টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠেছিল ভারত। গ্রুপ পর্বে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের মতো দলকে হারালেও ফাইনালে অজিদের সামনে দাঁড়াতেই পারেনি হরমনপ্রীতের টিম ইন্ডিয়া। অস্ট্রেলিয়ার মহিলাদের ১৮৪ রানের জবাবে ভারতের মেয়েরা ৯৯ রানে শেষ হয়ে যায়।

কিছু দিন আগে একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে হরমনপ্রীত বলেছেন, যে, অস্ট্রেলিয়ার মতো দলের থেকে ভারত পাঁচ-ছ’ বছর পিছিয়ে আছে। তাঁর ব্যাখ্যা অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডের মতো দেশগুলোর ক্রিকেটীয় সংস্কৃতি আদিম। ফলে পরিকাঠামো অত্যন্ত ভাল। অন্যদিকে ভারতের ঘরোয়া ক্রিকেটের পরিকাঠামমো অত্যন্ত দুর্বল। হরমনপ্রীত মনে করেন, ঘরোয়া ক্রিকেট পরিকাঠামো যদি শক্তিশালী না করা যায়, তাহলে আন্তর্জাতিক পর্যায়ে উন্নতি সম্ভব নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here