প্রো কবাডি: টানটান উত্তেজক ম্যাচ শেষে পয়েন্ট ভাগাভাগি হরিয়ানা ও জয়পুরের

0
50
kolkata bengali news

সায়ন মজুমদার: কয়েক বছর আগে যখন একেবারেই মেঠো খেলা কবাডিকে দুর্দান্ত এন্টারটেইনমেন্টের প্যাকেজিংয়ে মুড়ে ভারতীয় দর্শকদের সামনে হাজির করা হয়েছিল, তখন এর সফলতা নিয়ে অনেকেই সন্দেহ প্ৰকাশ করেছিলেন। কিন্তু সেই সব সন্দেহকে ভারত মহাসাগরে ছুঁড়ে ফেলে আজ প্রো কবাডি আইপিএলের পরে দ্বিতীয় জনপ্রিয় খেলা (ভারতে দর্শক সংখ্যার নিরিখে)। সেই প্রো কবাডি এবার সপ্তম সিজনে। আর আজ কলকাতা পর্বের পঞ্চমদিনে প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল জয়পুর পিঙ্ক পন্থার্স ও হরিয়ানা স্টিলার্স।

এই ম্যাচের আগে টানা চারটি ম্যাচ হেরে স্বাভাবিক ভাবেই চাপে ছিল অভিষেক বচ্চনের জয়পুর। অন্যদিকে, গত ম্যাচে শক্তিশালী দিল্লিকে হারিয়ে চমকে দিয়েছিল হরিয়ানা। এদিন প্রথমার্ধে দুই দল শুরুটা একই ছন্দে করে। প্রথম দুই রেইড বিপক্ষকে মেপে নিয়ে ডু অর ডাই রেইডে পয়েন্টের জন্য ঝাঁপায় দুই দল। এই নীতিতে খেলে হরিয়ানাকে প্রথমার্ধে এক বার অল আউটও করে জয়পুর। কিন্তু তারপরেই ম্যাচের রাশ নিজেদের হাতে নিয়ে নেয় হরিয়ানা। তারাও পাল্টা অল আউট করে জয়পুরকে। প্রথমার্ধের শেষে খেলার ফলাফল ছিল হরিয়ানার পক্ষে ১৮-১৪। দ্বিতীয়ার্ধে দুই দলই নতুন উদ্যমে শুরু করে দুই দলই।

জয়পুর ব্যবধান কমানোর যেমন চেষ্টা করে, সেইভাবে হরিয়ানায় বুদ্ধিদীপ্ত খেলা খেলে লিড ধরে রাখার চেষ্টা করে। শেষ পাঁচ মিনিটে হরিয়ানা দুই পয়েন্টের ব্যবধানে এগিয়ে ছিল। সেটাই শেষ চার মিনিটে কমে এক হয়ে দাঁড়ায়। তবে দুর্দান্ত ডিফেন্স ও অধিনায়ক দীপকের রেইডের দৌলতে শেষ এক মিনিটে দুই পয়েন্টের লিড নিয়ে নেয় জয়পুর। তবে সেই রেড ধরে রাখতে ব্যর্থ জয়পুরও। শেষমেষ টানটান উত্তেজক ম্যাচ ৩২-৩২ ব্যবধানে শেষ হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here