মহানগর ডেস্ক: গত বছর মার্চেই ‘দলে থেকে কাজ করতে পারছিনা’ অভিযোগ তুলে কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। সোমবার সেকথা উল্লেখ করে জ্যোতিরাদিত্যকে তীব্র ভাষায় কটাক্ষ করে কংগ্রেস নেতা রাহুল গান্ধী বলেন, “জ্যোতিরাদিত্য কংগ্রেস থাকলে মুখ্যমন্ত্রী হতে পারতেন, কিন্তু বিজেপিতে গিয়ে পিছনের সারিতে বসে আছে!”

কংগ্রেসের যুব সংগঠনের কর্মীদের সঙ্গে এদিন বৈঠক করেন রাহুল। ভারতীয় রাজনীতিতে কংগ্রেসের অবদান ও গুরুত্ব নিয়ে আলোচনার সময় হঠাৎই উঠে আসে মধ্যপ্রদেশের প্রাক্তন কংগ্রেস নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার নাম। তখন তিনি বলেন, “কংগ্রেস কর্মীদের সঙ্গে কাজ করে সংগঠনকে শক্তিশালী করার সুযোগ ছিল সিন্ধিয়ার কাছে। কিন্তু সে বিজেপিতে চলে গেল!” তিনি আরও বলেন, “আমি তাকে বলেছিলাম যে আপনি একদিন কংগ্রেসের মুখ্যমন্ত্রী হবেন। কিন্তু সে অন্য পথ বেছে নিলেন।”

এরপর যুব কংগ্রেসের কর্মীদের রাহুল বলেন, “আপনারা লিখে রাখুন, সিন্ধিয়া কোনওদিন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী হতে পারবেন না। তার জন্য তাকে আবার কংগ্রেসে ফিরে আসতে হবে।” এরপরেই যুব কংগ্রেসের কর্মীদের উদ্বুদ্ধ করতে সোনিয়া পুত্র বলেন, “আমাদের লড়াই আরএসএসের মতাদর্শের বিরুদ্ধে। আমাদের ভয় না পেয়ে লড়ে যেতে হবে।”

প্রসঙ্গত, গত বছর মার্চে বড়সড় ভাঙন ধরে মধ্যপ্রদেশ কংগ্রেসে। যার নেপথ্যে কংগ্রেসের দাপুটে নেতা ও প্রাক্তন মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। মোট ২২ জন বিধায়ক নয় বিজেপিতে যোগ দেওয়ার পরেই মধ্যপ্রদেশে শক্তিক্ষয় করতে থাকে বিজেপি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here