কঠিন পরিস্থিতিতেও অদ্ভুতভাবে শান্ত থাকেন মোদী, প্রশংসায় পঞ্চমুখ বেয়ার গ্রিলস

0
456

মহানগর ওয়েবেডেস্ক: সংকটের সময়ও কীভাবে শান্ত এবং উৎফুল্ল থাকা যায় সেটার উদাহরণ হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সংবাদ সংস্থার মুখোমুখি এক সাক্ষাৎকারে জানিয়েছেন ডিসকভারি চ্যানেলের অনুষ্ঠান ‘ম্যান ভার্সেস ওয়াইল্ড’-এর সঞ্চালক তথা এই শো-এর প্রাণ বেয়ার গ্রিলস। এএনআই-কে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, মোদী বিশ্বে এমন একজন নেতা যিনি কঠিন সময়ে ধীর ও স্থির থাকতে জানেন। সবরকম প্রতিকূলতার মধ্যেও আত্মবিশ্বাস ভরপুর থাকে তাঁর। উত্তরাখণ্ডের জিম করবেট ন্যাশনাল পার্কে এই অনুষ্ঠান শ্যুট হওয়ার পরে এক সাক্ষাৎকারে জানান বেয়ার গ্রিলস।

‘রাজনৈতিক নেতাদের আমরা অধিকাংশ সময় মঞ্চে সুটেড বুটেড হয়ে থাকতে দেখি। কিন্তু জঙ্গল হচ্ছে এমন জায়গা সে দেখবে না আপনি। একসঙ্গে এখানে সাহস এবং মনসংযোগ দরকার হয়। তবেই সাফল্য মেলে’, মনে করেন গ্রিলস। প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর কাটানো সময়ের অভিজ্ঞতার কথা বলতে গিয়ে তিনি বলেন, ‘ওখানে থাকার সময় বেশ কয়েকবার বৃষ্টিপাত হয় এবং কঠিন পরিস্থিতির সম্মুখীন হই আমরা। আমাদের দলে যারা শ্যুট করছিল তাদেরও সমস্যা হচ্ছিল, কিন্তু প্রধানমন্ত্রী নিজে অদ্ভুতভাবে খুবই শান্ত ছিলেন। গোটা অ্যাডভেঞ্চারের সময়ই এটা দেখেছি আমি।’ তিনি আরও বলেন, ‘উনি (মোদী) যাই করুন না কেন খুব শান্ত থাকেন। এটা দেখে দারুণ লাগল। কেননা যতক্ষণ পর্যন্ত না আপনি কঠিন পরিস্থিতির সম্মুখীন হবেন বোঝা যাবে না সে কেমন। এটা দেখে সত্যিই অবাক লাগে বিশ্বের এত বড় একজন নেতা হয়েও প্রধানমন্ত্রী কীভাবে এত শান্ত থাকতে পারেন।’


উল্লেখ্য, আগামী ১২ অগাস্ট ‘ডিসকভারি’র এই জনপ্রিয় শো ‘ম্যান ভার্সেস ওয়াইল্ড’ সম্প্রচারিত হবে যেখানে বিখ্যাত সঞ্চালক বেয়ার গিলসের সঙ্গে দেখা যাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। এই বিষয় বেয়ার গিলস স্বয়ং লেখেন, বন্যপ্রাণ সংরক্ষণের উপযোগিতা ও জলবায়ু পরিবর্তন নিয়ে এই এপিসোডে থাকবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এও জানান, ভারতের সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তি তিনি, তাই তাঁকে বাঁচিয়ে রাখাই তাঁর প্রধান কাজ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here