মহানগর ডেস্ক: জীবন আর মৃত্যুর মাঝে ছিল না বেশি দূরত্ব। জীবনের ঝুঁকি নিয়ে দুরন্ত গতির ট্রেনের সামনে থেকে বাঁচিয়েছেন এক শিশুকে। ফলে রাতারাতি প্রত্যেকের মন কেড়েছেন মুম্বইয়ের রেলকর্মী ময়ূখ শেলখে। বাস্তবের এই ‘হিরো’ আরও একবার মন জিতলেন সকলের। ময়ুখের সাহসিকতার জন্য রেলের তরফ থেকে ৫০ হাজার টাকা পুরস্কার তুলে দেওয়ার কথা জানানো হয়। এটা শোনার পরই ময়ূখ সিদ্ধান্ত নেয় এই পুরস্কার মুল্যের অর্ধেক টাকা সে শিশুটির পরিবারের হাতে তুলে দিতে চায়।

দিনকয়েক আগেই মুম্বইয়ের ভাঙ্গানি ষ্টেশনে এক মহিলার সঙ্গে রেললাইনের ধার দিয়ে হেঁটে যাচ্ছিল এক খুদে। আচমকাই সেই শিশুটি পা ফসকে পড়ে যায় রেলওয়ে ট্রাকের উপর। দূর থেকে ছুটে আসছিল দুরন্ত গতিতে ট্রেন। শিশুটি প্রাণপণে উঠে আসার চেষ্টা করছিল, তবে পারছিল না। সঙ্গে থাকা মহিলাটি কিছু বুঝে ওঠার আগেই এই রেলকর্মী দৌড়ে আসেন। কোনও মতে বাচ্চাটিকে উঠিয়ে দেন প্লাটফর্মে। নিজেও শেষ মুহূর্তে উঠে এলে পাশ থেকে মুহূর্তের মধ্যে এসে পড়ে দুরন্ত গতির ট্রেনটি। সিসিটিভি ফুটেজে থাকা এই ভিডিয়োটি শেয়ার করেন খোদ রেলমন্ত্রী। ভিডিয়োটি ভাইরাল হতেই রেলকর্মী ময়ূখে প্রশংশায় ভরিয়ে দেয় গোটা দেশ।

 রেলের পয়েন্টম্যান ময়ূখ শেলখেকে তাঁর এই সাহসিকতার জন্য রেল ৫০ হাজার টাকা পুরস্কার তুলে দেওয়ার কথা জানায়। তবে, ময়ূখ এই টাকাটির অর্ধেক ওই শিশুর পরিবারকে দেওয়ার কথা জানায়। কারণ, ওই শিশুটির পরিবার খুবই দরিদ্র। শিশুটির মা সবজি বিক্রি করে কোনমতে সংসার চালান। সেই কারণেই এই সিধান্ত ময়ুখের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here