মহানগর ওয়েবডেস্ক: গতকাল টানটান উত্তেজক ম্যাচে পঞ্জাবকে হারিয়ে দেয় দিল্লি। শেষ দুই বলে ১ রান করতে ব্যর্থ হয় পঞ্জাব, ম্যাচ গড়ায় সুপার ওভারে। সেখানেই ম্যাচে জয় লাভ করে দিল্লি ক্যাপিটালস। কিন্তু সেই ম্যাচেই আম্পায়ারের এক সিদ্ধান্ত নিয়ে তৈরি হয়েছে যাবতীয় বিতর্ক।

ঘটনাটি ঘটে কিংস ইলেভেন পঞ্জাবের ব্যাটিংয়ের ১৯তম ওভারে। সেখানে মায়াঙ্ক একটি শট খেলে দুই রান নেন। কিন্তু অন ফিল্ড আম্পায়ার নীতিন মেনন এক রান দেন। তিনি জানান জর্ডন ক্রিজের ভেতর ঢোকেননি। যদিও টিভি রিপ্লেতে দেখা যায় জর্ডন ঠিকঠাক ভাবেই রান নিয়েছিলেন। শেষমেশ ওই এক রানের জন্যই ম্যাচ সুপার ওভারে গড়ায় আর ম্যাচ সেখানে হেরে যায় পঞ্জাব।

আর এখানেই শুরু বিতর্ক। আম্পায়ারিংয়ের মান নিয়ে খোদ উষ্মা প্রকাশ করেন বীরেন্দ্র শেহওয়াগ। ট্যুইটারে তিনি লেখেন, ‘এই ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কার আম্পায়ারের পাওয়া উচিত ছিল। ওটা অবৈধ রান ছিল না। ওখানেই ম্যাচের ফলাফল নির্ধারিত হয়ে যায়।’

প্রাক্তন নিউজিল্যান্ড ক্রিকেটার স্কট স্টাইরিস ট্যুইটারে লেখেন, ‘আম্পায়ারের খুব বাজে সিদ্ধান্ত। যাই হোক, শেষ দু’বলে এক রান করতে না পারলে, কাউকে আর দোষ দেওয়া ঠিক না।’ ট্যুইট করেন ইরফান পাঠানও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here