কল্পতরু মমতা! আগামী কয়েক মাসেই ১২ হাজার স্বাস্থ্য কর্মী নিয়োগ করবে সরকার

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: গতবছরের মতো এবছরেও রাজ্যের স্বাস্থ্য দফতরে চলছে ঢালাও কর্মী নিয়োগ। এবছর প্রায় ১২ হাজার স্বাস্থ্যকর্মী নিয়োগ করছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে গঠিত স্বাস্থ্য দফতরের কর্মী নিয়োগকারী সংস্থা ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ড। নার্স, ফেসিলিটি ম্যানেজার, সহ আরও অন্যান্য পদে কর্মী নিয়োগ করা হচ্ছে।

সূত্রের খবর, নিয়োগ হবেন প্রায় ৮০০০ নার্স এবং প্রায় ৯০০ জন ফেসিলিটি ম্যানেজার। এছাড়াও ফার্মাসিস্ট, ফার্মাসি কলেজের অধ্যক্ষ, ডিস্ট্রিক্ট ফুড সেফটি ইন্সপেক্টিং অফিসার, মেডিক্যাল টেকনোলজিস্ট, লাইব্রেরিয়ান ইত্যাদি পদেও বেশ কিছু কর্মী নিয়োগ করা হচ্ছে। সরকারি পরিসংখ্যান অনুসারে, হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্র মিলিয়ে বিভিন্ন ধরনের নার্সের অনুমোদিত পদের সংখ্যা ৫২,৪৫০ জন। এবার এই প্রায় ৮০০০ জন নার্স নিয়োগের সংখ্যা অনুমোদিত সংখ্যাতেই পৌঁছাবে। উল্লেখ্য, এই এতজন নার্সের মধ্যে অন্তত ২০০ জন পুরুষ নার্সও নিয়োগ করা হবে।

স্বাস্থ্য দফতরের কর্মী নিয়োগের সংস্থার এক আধিকারিক জানিয়েছেন, এখন কর্মী নিয়োগের ক্ষেত্রে কোনও অস্বচ্ছতা নেই, এখন দায়িত্ব নিয়ে এই নিয়োগের কাজ করা হয়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাদের ওপর ভরসা রেখেছেন, তারা সেই ভরসার মর্যাদা দেবেন। এই পুরো নিয়োগ প্রক্রিয়া আগামী কয়েক মাসের মধ্যেই সম্পন্ন হবে বলে জানা গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here