kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, আলিপুদুয়ার: সরকারি স্বাস্থ্য কেন্দ্রের ভেতরে এক স্বাস্থ্য কর্মীর আত্মহত্যার চেষ্টাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল আলিপুরদুয়ারে। সোমবার ঘটনাটি ঘটেছে তপসিখাতার ঘরঘরিয়া উপ স্বাস্থ্যকেন্দ্রে। আত্মহত্যার চেষ্টা করা স্বাস্থ্য কর্মী বর্তমানে আলিপুরদুয়ার জেলা হাসপাতালে চিকিৎসাধীন। স্বাস্থ্য দফতর সূত্রের খবর, হেলথ অ্যাসিস্টেন্ট ফিমেল পদে কর্মরত ওই স্বাস্থ্য কর্মীর নাম জয়া রায়।

স্বাস্থ্যকর্মীর স্বামী সুবল রায় পুলিশের কাছে অভিযোগে বলেছেন, গত ১৬ এপ্রিল শারীরিক অসুস্থতার জন্য তাঁর স্ত্রী কাজে যোগ দিতে পারেননি। তাই আলিপুরদুয়ার -১ ব্লকের বিএমওএইচ ভাস্কর সেন তাকে শো-কজ করেন। গত ২০ এপ্রিল তিনি শো-কজের উত্তর দিতে বিএমওএইচ-এর দফতরে গেলে বিএমওএইচ জয়া রায়কে চাকরি থেকে বরখাস্ত করার হুমকি দেন। সুবলের অভিযোগ, এতে করে আমার স্ত্রী মানসিক ভাবে ভেঙে পড়েন। এদিন নিজের কর্মস্থলে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যার চেষ্টা করেন। বিএমওএইচ অবশ্য বলেন, কাজের অঙ্গ হিসাবেই ওনাকে শো-কজ করা হয়েছিল। ওনার সঙ্গে দুর্ব্যবহারের কোনও প্রশ্নই নেই।

আলিপুরদুয়ারের মুখ্য স্বাস্থ্য আধিকারিক পূরণ শর্মা বলেন, বিষয়টি খোঁজ নিয়ে দেখা হচ্ছে। পুলিশকেও জানানো হয়েছে। ঘটনার পরিপ্রেক্ষিতে ওই মহিলার স্বামী বিএমওএইচ ভাস্কর সেনের বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করেছেন। মঙ্গলবার স্বাস্থ্য কেন্দ্রের সামনে অন্যান্য স্বাস্থ্যকর্মীরা এই ঘটনার বিরুদ্ধে বিক্ষোভে শামিল হন। জেলা স্বাস্থ্য আধিকারিকরা স্বাস্থ্যকর্মীদের কাছে ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের আশ্বাস দিলে বিক্ষোভ তুলে নেন তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here