Home Featured ২০ জুলাই উচ্চ প্রাথমিক সংক্রান্ত যাবতীয় মামলার শুনানি, নির্দেশ কলকাতা হাইকোর্টের

২০ জুলাই উচ্চ প্রাথমিক সংক্রান্ত যাবতীয় মামলার শুনানি, নির্দেশ কলকাতা হাইকোর্টের

0
২০ জুলাই উচ্চ প্রাথমিক সংক্রান্ত যাবতীয় মামলার শুনানি, নির্দেশ কলকাতা হাইকোর্টের
Parul

মহানগর ডেস্ক: বারবারই বাধাপ্রাপ্ত হচ্ছে উচ্চ প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়া। সম্প্রতি উচ্চ প্রাথমিকে নিয়োগ সংক্রান্ত একটি তালিকা প্রকাশ করেছে স্কুল সার্ভিস কমিশন। সেই তালিকা আদালতে যে সন্তুষ্টি এনেছে তা জানিয়ে দিয়েছিল বিচারপতি অরিন্দম গঙ্গোপাধ্যায় সিঙ্গেল বেঞ্চ।

এটাও স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছিল, তালিকায় অসন্তুষ্ট হলে চাকরিপ্রার্থীরা স্কুল সার্ভিস কমিশনে অভিযোগ জানাতে পারেন। স্কুল সার্ভিস কমিশন আলাদা করে শুনবেন তাদের কথা। করা হবে বিচার। কিন্তু ১২ সপ্তাহের মধ্যে জবাব দিতে হবে পরীক্ষার্থীকে। কিন্তু এখানেই আপত্তি করে পরীক্ষার্থীরা। তারা জানিয়েছে নিয়োগে তারা যে, অস্বচ্ছতার কথা বলেছিলেন সেটা তালিকায় প্রকাশিত হয়েছে। তাই কমিশনের কাছে তারা যেতে চান না।

যদিও হাইকোর্ট এর সিঙ্গেল বেঞ্চ এ নির্দেশ মেনে উচ্চ প্রাথমিকে নিয়োগ সংক্রান্ত অভিযোগ জানানোর জন্য নতুন ইমেল আইডি তৈরি করেছে স্কুল সার্ভিস কমিশন। গত ৯ জুলাই হাইকোর্টের নির্দেশে ফের নিয়োগ প্রক্রিয়া শুরু করার কথা জানানো হয়েছিল। কিন্তু একের পর এক জমা পড়ে চলেছে অভিযোগ। যার কারণে প্রত্যেকটি মামলা একযোগে শুনানি করতে চায় কলকাতা হাইকোর্ট।

জানা গিয়েছে যে, আগামী ২০ জুলাই সকাল ১১ টায় শুনানি হবে কলকাতা হাইকোর্টে। বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি সৌগত ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here