ডেস্ক: ঘুষকাণ্ডে এখন কলঙ্কিত সিবিআই। রাকেশ আস্থানা ও অলোক ভার্মার অপসারণ ঘিরে বিতর্ক তুঙ্গে গোটা দেশে। এরই মধ্যে আজ সুপ্রিম কোর্টে অলোক ভার্মার করা মামলার শুনানি। তাঁকে রাতারাতি এমনভাবে ‘ছুটিতে পাঠানো’ করা যায় কিনা সেই ইস্যু তুলেই সুপ্রিম কোর্টে মামলা করেছেন অলোক ভার্মা।

তবে এই ঘটনায় আগেই নিজেদের সাফাই দিয়ে দিয়েছে সরকার। বৃহস্পতিবারই সিবিআই বিবৃতি দিয়ে জানিয়েছে, সিবিআই প্রধানের পদেই রয়েছেন অলোক ভার্মা। এমনকি পদ যায় নি রাকেশ আস্থানারও। এমনিতেই অলোক ভার্মাকে সরানো নিয়ে বিরোধীদের তোপের মুখে পড়েছে মোদী সরকার। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী থেকে শুরু করে সীতারাম ইয়েচুরি, অরুণ শৌরি, মমতা বন্দ্যোপাধ্যায়ও কেন্দ্রীয় সরকারকে কটাক্ষ করেন। রাফাল নিয়ে তদন্ত করার জন্যই সরানো হয়েছে সিবিআই প্রধানকে এমনও অভিযোগ এসেছে মোদী সরকারের বিরুদ্ধে। সেই প্রেক্ষাপটে দাঁড়িয়ে আজ অলোক ভার্মার মামলার শুনানির দিকে তাকিয়ে দেশ।

প্রসঙ্গত, তাঁকে সরানোর পরই ভার্মা জানিয়েছিলেন তাঁর কাছে যথেষ্ট প্রমাণ রয়েছে যে তাঁকে কেন সরানো হয়েছে। এই মন্তব্যের পরই বিতর্ক আরও বেড়ে যায়। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীও রাফাল দুর্নীতির প্রসঙ্গ টেনে এনে মোদীকে তোপ দাগেন। তবে সিবিআই তরফে জানান হয়েছে, ছুটিতে যাওয়ার আগে রাফাল নিয়ে কোনও তদন্ত করছিলেন বা অলোক ভার্মা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here