kolkata bengali news

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে নিম্নচাপ শক্তি বাড়িয়ে সুস্পষ্ট নিম্নচাপে পরিণত। আজ দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা। কলকাতায় আজ মেঘলা আকাশ দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৩ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৪ ডিগ্রি । বাতাসের জলীয় বাষ্পের পরিমাণ ৭৫ থেকে ৯২ শতাংশ। গত ২৪ ঘন্টায় বৃষ্টিপাতের পরিমাণ ৬.৫ মিমি।

নিম্নচাপটি বর্তমানে দক্ষিণ পশ্চিম দিকে ঝুঁকে রয়েছে। এই নিম্নচাপের অভিমুখ রয়েছে পশ্চিম ও উত্তর পশ্চিম দিকে। ক্রমশ এটি অন্ধপ্রদেশ উপকূলের দিকে সরে যাবে। এর প্রভাবে অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা এবং ওড়িশায় ভারী বৃষ্টির পূর্বাভাস। গাঙ্গেয় পশ্চিমবঙ্গ উপকূল ও উড়িষ্যা উপকূলে সুস্পষ্ট নিম্নচাপের অবস্থান হলেও এর প্রভাব বাংলায় কম পড়বে। তবে আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় ভারী বৃষ্টি ঝড় হওয়ার সম্ভাবনা রয়েছে উপকূলের জেলাগুলিতে।

অন্যদিকে, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস। দু-এক পশলা ভারী বৃষ্টি হতে পারে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা হাওড়া হুগলি পূর্ব ও পশ্চিম বর্ধমান । দক্ষিণবঙ্গের অন্য জেলাতে আংশিক মেঘলা আকাশ । দু-এক পশলা হালকা মাঝারি বৃষ্টি হতে পারে।

রবি ও সোমবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের কিছু জেলায়। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার এই পাঁচ জেলায় বৃষ্টির সম্ভাবনা। এই পাঁচ জেলায় দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here