Home Featured প্রবল বৃষ্টিতে জলের তলায় মুম্বাই, দুর্ঘটনায় মৃত্যু ১৪ জনের

প্রবল বৃষ্টিতে জলের তলায় মুম্বাই, দুর্ঘটনায় মৃত্যু ১৪ জনের

0
প্রবল বৃষ্টিতে জলের তলায় মুম্বাই, দুর্ঘটনায় মৃত্যু ১৪ জনের
Parul

মহানগর ডেস্ক: বর্তমানে প্রায়শই দেখা যায় যে বৃষ্টি হলেই ভাসছে মুম্বাই। এবার প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত অর্থনৈতিক শহর। মহারাষ্ট্রের বিভিন্ন এলাকায় এক নাগাড়ে বৃষ্টির কারণে মুম্বাইয়ের ঘটে গেল মর্মান্তিক দুর্ঘটনা। শনিবার একনাগাড়ে বৃষ্টি হয় মুম্বাইয়ে। রবিবার ভোর হয়ে গেলেও থামেনি সেই বৃষ্টি।

রাতভোর গোটা মুম্বাই শহরে হয়ে চলেছে বৃষ্টি। যার কারণে একাধিক এলাকায় জমেছে জল। থমকে গিয়েছে মুম্বাই লোকাল ট্রেন পরিষেবাও। তার মধ্যেই শনিবার ও রবিবার সকালে ঘটে গেল দুটি দুর্ঘটনা। দুটি দুর্ঘটনা মিলিয়ে মৃত্যু হয়েছে ১৪ জনের। প্রথম দুর্ঘটনাটি ঘটে মুম্বাইয়ের চেম্বুর এলাকায়। ভগতনগরের ওপর হুড়মুড়িয়ে ভেঙে পড়ে একটি পাঁচিল। চাপা পড়ে যায় ঝুপড়ির বহু বাসিন্দা।

সূত্রের খবর অনুযায়ী ওই এলাকায় ১১ জনের মৃত্যু হয়েছে। ভগ্নস্তূপে নিচে কমপক্ষে ৬ থেকে ৮ জন আটকে রয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। একদিকে প্রবল বৃষ্টি কিন্তু তার মধ্যেও উদ্ধার কাজে নামতে হয়েছে এনডিআরএফকে। যুদ্ধকালীন তৎপরতা চালিয়ে প্রাচীরের ভগ্নাবশেষ সরানো ও নিখোঁজদের খোঁজার কাজ চালানো হচ্ছে। এই দুর্ঘটনাটির পর রবিবার ভোর বেলা ভিখরোলি এলাকায় একটি একতলা বাড়ি ধসে পড়ে। ধ্বংসস্তূপের নিচে তিনজন আটকে মৃত্যু হয়েছে, বলে জানা গিয়েছে।

এছাড়াও ভেঙেপড়া অংশের নিচে আর কেউ আটকে আছে কিনা তা জানার চেষ্টা করা হচ্ছে। চলছে উদ্ধার কাজ। সব মিলিয়ে প্রবল বৃষ্টিতে জল বন্দি হয়ে পড়েছে মুম্বাই শহর। আর সেই বৃষ্টি হচ্ছে একাধিক মৃত্যু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here