Home Featured নন্দীগ্রামে শুভেন্দুর জয়: ভোটের ফলাফল নিয়ে আজ মমতার পিটিশন শুনবে হাইকোর্ট

নন্দীগ্রামে শুভেন্দুর জয়: ভোটের ফলাফল নিয়ে আজ মমতার পিটিশন শুনবে হাইকোর্ট

0
নন্দীগ্রামে শুভেন্দুর জয়: ভোটের ফলাফল নিয়ে আজ মমতার পিটিশন শুনবে হাইকোর্ট
Parul

মহানগর ডেস্ক: একুশের নির্বাচনে নন্দীগ্রাম বিধানসভার ফলাফলকে চ্যালেঞ্জ জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের আর্জি শুনবে কলকাতা হাইকোর্টে। আজ দুপুর ২:৩০ থেকে সম্পা সরকার বেঞ্চের এজলাসে শুরু হবে শুনানি। হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দলের নির্দেশে গঠিত বেঞ্চের।

উল্লেখ্য ২০২১ এর বিধানসভা নির্বাচনে নন্দীগ্রাম আসন থেকে জয়ী হন বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। সেই ফলাফল নিয়ে বিতর্কেরও সৃষ্টি হয়। কারণ ইতিপূর্বে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে জয়ী ঘোষণা করা হয়েছিল। পরে আবার পুনর্গণনায় শুভেন্দু জয়ী হন। ঐদিনই সাংবাদিক বৈঠকে নন্দীগ্রামের ফলাফল নিয়ে নিজের সন্দেহের কথা জাহির করেন মমতা।

এর আগে নন্দীগ্রামের ফলাফল নিয়ে মমতার পিটিশন শোনার জন্য বিচারক কৌশিক চন্দকে নিয়োগ করা হয়। কিন্তু তার সাথে পূর্বে বিজেপি যোগ থাকায় তাঁর বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তোলে তৃণমূল। কিছুদিন আগেই এই মামলা থেকে নিজেকে সরিয়ে নেন বিচারপতি কৌশিক চন্দ। মুখ্যমন্ত্রীকে পাঁচ লক্ষ টাকা জরিমানাও করেন তিনি।
প্রসঙ্গত ১৪ই নভেম্বরের মধ্যে মুখ্যমন্ত্রী বিধানসভার সদস্য না হতে পারলে তাঁকে মুখ্যমন্ত্রী পদ ছাড়তে হবে। এর আগে নির্বাচন কমিশনের কাছে দ্রুত উপনির্বাচনের জন্য চিঠিও লিখেছিল রাজ্য সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here