Parul

মহানগর ডেস্ক: নির্বাচন কমিশনকে নন্দীগ্রাম কেন্দ্রের ভোট ও তার ফলাফল সংক্রান্ত সকল নথি সংরক্ষণের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। আজ নন্দীগ্রামের বিজিত প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়ের করা পুনর্গণনা সংক্রান্ত পিটিশনের শুনানিতে এই নির্দেশ দেয় বিচারপতি শম্পা সরকারের নেতৃত্বাধীন বেঞ্চ।
এই মামলার পরবর্তী শুনানির তারিখ ১২ অগাস্ট।

ads

নন্দীগ্রাম নির্বাচনে শুভেন্দুর বিজয়ের পর থেকেই ভোট জালিয়াতির অভিযোগ তুলে আসছিল তৃণমূল। সেই মতই নন্দীগ্রামের পরাজিত প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় হাইকোর্টে পুনর্গণনার দাবি জানিয়ে পিটিশন দেন। আর আজ তার শুনানি করতে গিয়ে নির্বাচন কমিশনকে এই নির্দেশ দেন মহামান্য বিচারপতি।

বোঝাই যাচ্ছে নন্দীগ্রাম আসনে নির্বাচনের গতি প্রকৃতি খুঁটিয়ে দেখতো যে কোনো সময় যেকোনো নথি পেশ করতে নির্দেশ দিতে পারে আদালত। কি কারণে একবার মমতা বন্দ্যোপাধ্যায়ের বিজয়ের রটনা হয়ে যাওয়ার পরেও তা পরিবর্তিত হয়ে গেল তাও খতিয়ে দেখতে পারে আদালত। উল্লেখ্য নভেম্বরের মধ্যে বিধানসভার সদস্য না হতে পারলে মমতা বন্দ্যোপাধ্যায়কে মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করতে হবে। মামলার মাধ্যমে তৃণমূল সেই বন্দোবস্ত করতে পারবে কিনা তা দেখার বিষয়। এছাড়াও এদিন পাণ্ডবেশ্বরের পরাজিত বিজেপি প্রার্থী জিতেন্দ্র তিওয়ারির পুনর্গণনার মামলাও স্বীকার করে নেয় হাইকোর্ট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here