Home Featured ইতিহাসের পুনরাবৃত্তি, নতুন মন্ত্রিসভায় বাবার সামলানো পদে ছেলে

ইতিহাসের পুনরাবৃত্তি, নতুন মন্ত্রিসভায় বাবার সামলানো পদে ছেলে

0
ইতিহাসের পুনরাবৃত্তি, নতুন মন্ত্রিসভায় বাবার সামলানো পদে ছেলে
Parul

মহানগর ডেস্কঃ দির্ঘ জল্পনার পর অবশেষে গতকাল কেন্দ্রীয় মন্ত্রীসভায় নতুন মুখদের নাম প্রকাশে এনেছে কেন্দ্র। নতুন পুরনো মিলিয়ে অনেকেই এই মন্ত্রী সভায় নিজেদের স্থান করে নিয়েছেন। আবার বাদ পড়েছেন হেভিওয়েটও। যদিও এদের মধ্যে জ্যোতিরাদিত্য সিন্ধিয়া কিছুটা হলেও লাইমলাইটটা নিজের দিকে টানতে সক্ষম হয়েছেন।

তিনি পেয়েছেন অসামরিক বিমান পরিবহন মন্ত্রক। নতুন মন্ত্রী সভা গঠন হওয়ার আগে এই পদ সামলাতেন হরদীপ সিং পুরী। কিন্তু আপনার কি মনে পড়ে যে আজ থেকে ৩০ বছর আগে এই পদ কে সামলাতেন ? তিনি আর অন্য কেউ নন, প্রাক্তন প্রধানমন্ত্রী প্রয়াত নরসিমহা রাও প্রধানমন্ত্রী থাকাকালীন তাঁর এই মন্ত্রকের দায়িত্ব সামলাতেন সিন্ধিয়ার বাবা মাধব রাও। রীতিমতো ইতিহাসের পুনরাবৃত্তি ঘটল এবারের মন্ত্রীসভায়।

মন্ত্রিসভায় জায়গা পেয়েই সিন্ধিয়া বলেন, “আমাকে এই সুযোগ দেওয়ার জন্য সমস্ত প্রবীণ নেতাদের প্রতি আমি কৃতজ্ঞ। ওনারা আমার উপর যে আস্থা রেখেছেন, তা আমি অক্ষুণ্ণ রাখার চেষ্টা করব।”

উল্লেখ্য, মাধব রাও  ১৯৯১ থেকে ১৯৯৩ সাল অসামরিক উড়ানমন্ত্রক ও পর্যটন মন্ত্রক সামলেছিলেন, তখন দেশের রাজনীতি ও অর্থনীতিতে বিপুল পরিবর্তন এসেছিল। একইভাবে করোনাকালে জ্যোতিরাদিত্যের হাতে অসামরিক উড়ানমন্ত্রকের দায়িত্ব তুলে দেওয়ার পর বেশ কিছু গুরুত্বপূর্ণ নিয়মে পরিবর্তন আসতে পারে বলে মনে করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here