Parul

মহানগর ডেস্ক: মহিলাদের উপরে অত্যাচার কোন নতুন ঘটনা নয়। নিত্যদিনের ঘটনা সামনে আসছে। এবার উত্তরপ্রদেশে ঘটলো একটি জঘন্য ঘটনা। অখিলেশ যাদবের সমাজবাদী পার্টির সদস্য এক মহিলা উত্তর প্রদেশের ব্লক পঞ্চায়েত ভোটে নিজের মনোনয়নপত্র পেশ করতে গিয়েছিলেন। সেই সময় পথে দুই দুষ্কৃতী তাঁর শাড়ি ধরে টানাটানি করে। এই ঘটনাটি ঘটেছে লখনউ থেকে ১৩০ কিলোমিটার দূরে লখিমপুর খেরি অঞ্চলে।

ads

যার ঘটনাটি পুরোপুরি ভিডিও রেকর্ড হয়ে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সামনেই উত্তর প্রদেশের ব্লক পঞ্চায়েত নির্বাচন। যা নিয়েই ইতিমধ্যেই উত্তপ্ত হয়ে উঠেছে উত্তরপ্রদেশের রাজনীতি। আগামী শনিবার উত্তর প্রদেশের ৮২৫ টি ব্লকে নির্বাচন হবে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে যে, উত্তরপ্রদেশের পঞ্চায়েত ভোটে মনোনয়ন পত্র জমা করাকে কেন্দ্র করে বেশ কয়েকটি জায়গায় সংঘর্ষ হয়েছে। বেশ কিছু জায়গায় দুটি গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ হওয়ায় কাগজপত্র কেড়ে নেওয়া হয়েছে। এছাড়াও জানানো হয়েছে যে দুষ্কৃতীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। যেসব জায়গায় মনোনয়নপত্র জমা দেওয়ার কাজ চলছে, সেই রকম প্রায় ১৪ টি জায়গা থেকে সংঘর্ষের খবর এসেছে।

উল্লেখ্য, আগামী বছর উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচন। চলতি বছর এই পঞ্চায়েত ভোট অনেকটাই নির্ভর করছে বিধানসভা নির্বাচনে বিজেপির জয়ের ক্ষেত্রে। এছাড়াও সম্প্রতি উত্তরপ্রদেশ জেলা পরিষদের নির্বাচন হয়েছে। যেখানে ভালো ফল করেছে বিজেপি। বিজেপি ৭৫ টি আসনের মধ্যে ৬৭ টি আসন দখল করেছে। সমাজবাদী পার্টি পেয়েছে মাত্র পাঁচটি আসন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here