ডেস্ক: আসানসোলের পরিস্থিতি নিয়ে উদ্বেগ বাড়ছে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং-এর। কেন্দ্রীয় সেনাবাহিনীর প্রস্তাব ফিরিয়ে দিয়ে রাজ্য প্রশাসনের উপরই আস্থা রেখেছে সরকার। কিন্তু এখনও স্বাভাবিক হয়নি শিল্প নগরীর অবস্থা। এই কারণে সার্বিক পরিস্থিতির খোঁজ খবর নিয়ে এবং এই অবস্থাকে গুরুত্ব দিয়ে দেখতে আসানসোলের সাংসদকে ডেকে পাঠালেন স্বরাষ্ট্রমন্ত্রী।

রামনবমীর সময় থেকে শুরু হওয়া সাম্প্রদায়িক অশান্তিতে কার্যত বিধ্বস্ত আসানসোল-রানীগঞ্জের জনজীবন। ভয়ে সিটিয়ে রয়েছেন সাধারণ মানুষ। রাস্তাঘাটও শুনশান। প্রায় ৮০০ পুলিশ সহ ৩ অফিসারকে সেখানে পাঠিয়েছে নবান্ন। এই অবস্থায় গতকাল বাবুল আসানসোল যেতে চাইলে তাঁর পথের কাঁটা হয়ে দাঁড়ায় পুলিশ। একপ্রস্থ ধাক্কাধাক্কি বাকবিতণ্ডা শেষে ফিরে যান বাবুল। তাঁর বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামালা দায়ের করে পুলিশ। বাবুল আসানসোলের পরিস্থিতি উত্তপ্ত হওয়ার কারণে রাজ্যের ব্যর্থতার কথা তুলে ধরে আধাসেনা মোতায়েনের হয়ে সওয়াল করেন।

সেখানেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে বাবুল জানিয়েছিলেন, রাজনাথের সঙ্গে তাঁর কথা হয়েছে এই বিষয়ে এবং তিনি যথেষ্ট উদ্বিগ্ন। কিন্তু বাস্তব ছবি জানার স্বার্থে শুক্রবার বাবুলকে দিল্লি তলব করলেন স্বরাষ্ট্রমন্ত্রী। সঙ্গে সঙ্গে দিল্লির উদ্দেশ্যে রওনা দেন আসানসোলের সাংসদ।

অন্যদিকে, শুক্রবার আসানসোল-রানিগঞ্জের পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে। শান্তি রক্ষার আবেদন জানাচ্ছেন সাধারণ মানুষ থেকে শুরু করে পুলিশ কর্তারাও। এদিন বেশ কিছু দোকানপাট খুলতে দেখা যায়। ক্রমশ স্বাভাবিক জীবনে ফেরার চেষ্টা চালিয়ে যাচ্ছে এই দুই শিল্প শহর। পুলিশি নিরাপত্তাও তুঙ্গে রয়েছে। কয়েকদিনের জন্য বন্ধ রয়েছে ইন্টারনেট পরিষেবা।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here