kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, কাঁথি: আমফানের ক্ষতিপূরণের টাকা বিলি নিয়ে গোটা রাজ্যে ভুরি ভুরি অভিযোগ উঠছে। সবক্ষেত্রে উঠছে স্বজনপোষণের অভিযোগ। আর প্রতিটি ক্ষেত্রেই প্রায় নাম জড়াচ্ছে শাসক দলের নেতা-কর্মীদের। এবার সে সব কিছুকে ছাপিয়ে আমফানের ক্ষতিপূরণের টাকা নিয়ে মারাত্মক অভিযোগ উঠল।

আমফানের ক্ষতিপূরনের টাকা নিয়ে মধুচক্রের আসর বসানোর অভিযোগ উঠল তৃণমূলের কাউন্সিলের বিরুদ্ধে। এই অভিযোগ এনেছেন এলাকায় স্থানীয় বাসিন্দারা। আমফানে স্বজনপোষণ, দলবাজি নিয়ে তৃণমূল কাউন্সিলরকে ঘেরাও করে বিক্ষোভ দেখালেন এলাকার বাসিন্দারা। বিক্ষোভের জেরে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে গোটা কাঁথি শহরে। কাঁথি পুরসভার ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রকাশ মাইতিকে তৃণমূল পার্টি অফিসে ঘেরাও করে বিক্ষোভ দেখান এলাকার বাসিন্দারা। বিক্ষোভকারীরা এলাকার কাউন্সিলরের বিরুদ্ধে একের পর এক দুর্নীতির অভিযোগ তুলে স্লোগান দিতে থাকে।

বিক্ষোভকারী এক মহিলা বলেন, এলাকায় বাসিন্দাদের  সরকারি টাকা থেকে বঞ্চিত করে সেই টাকায় কাউন্সিলর একাধিক মধুচক্র বসিয়েছেন। আমফানের ক্ষতিগ্রস্ত তালিকা নিয়ে স্বজনপোষণ ও দলবাজি করেছেন। আরও এক বিক্ষোভকারী মহিলা বলেন, আমি একটা ত্রিপল চাইতে এসেছিলাম। পার্টি অফিস থেকে ত্রিপল না দিয়ে অপমান করেন কাউন্সিলর-সহ অন্যান্যরা। অপমানিত হয়ে সেখান থেকে চলে যাই।

এপ্রসঙ্গে কাঁথি পুরসভার ৬ নম্বর ওয়ার্ডের অভিযুক্ত কাউন্সিলর প্রকাশ মাইতি বলেন, ক্ষতিগ্রস্ত মানুষদের ক্ষতিপূরণের টাকা দেওয়া হচ্ছে। এলাকার কিছু স্বার্থণ্বেষী মানুষ ভুল বুঝিয়ে ব্যক্তিস্বার্থ চরিতার্থ করতে এরকম করে বেড়াচ্ছে। রাজ্যের মুখ্যমন্ত্রীকে হেও করার জন্য এরকম করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here