modi-abhishek

মহানগর ওয়েবডেস্ক: লাদাখের গালোয়ানে ভারতীয় সেনার ওপর হামলার পাল্টা দিয়ে চিনের বিরুদ্ধে কার্যত ডিজিটাল স্ট্রাইক শুরু করেছে ভারত সরকার। আর সেই হামলার প্রথম চরণ হিসেবে টিকটক সহ ৫৯ টি অ্যাপ নিষিদ্ধ ঘোষণা করেছে কেন্দ্র। চিনকে জবাব দেওয়ার নামে মোদীর এই উদ্যোগকে ‘ভন্ডামি’ বলে এদিন তো দাগলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয় খোদ মোদীজি চিনা অ্যাপেই গালোয়ানের শহিদদের শ্রদ্ধা জ্ঞাপন করেছিলেন বলেও জানিয়ে দিলেন সাংসদ।

মঙ্গলবার প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীকে এক হাত নিয়ে টুইটারে সরব হয়ে ওঠেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন টুইট করে তিনি লেখেন, ‘কিছুদিন আগে মোদীজিকে দেখা গিয়েছিল গালোয়ানে নিহত ভারতীয় জওয়ানদের চিনা অ্যাপে শ্রদ্ধা জানাতে। চিনকে উপযুক্ত জবাব দেওয়ার নামে এবার সেই অ্যাপ ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করেছেন। অথচ চিনা অনুপ্রবেশের কথা তিনি স্বীকার করতে রাজি নন। প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর এখানে ভন্ডামি রীতিমত হাস্যকর।’ অভিষেক বন্দ্যোপাধ্যায় এই সঙ্গে একটি ভিডিও শেয়ার করেন, যেখানে দেখা গেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গানের শহীদ ভারতীয় জওয়ানদের উদ্দেশ্যে শ্রদ্ধা জ্ঞাপন করছেন। আর এই ভিডিওতে রয়েছে টিকটকের লোগো যাকে বর্তমানে নিষিদ্ধ করেছে ভারত সরকার।

প্রসঙ্গত, গালোয়ানে ভারত-চিন দুই দেশের সংঘর্ষের পর সম্প্রতি তথ্য পাচারের অভিযোগে ৫৯ টি চিনা বাতিল করেছে কেন্দ্রীয় সরকার। যে তালিকায় টিকটকের পাশাপাশি রয়েছে মোদির নিজের একাউন্ট থাকা জনপ্রিয় চিনা অ্যাপ উইবো। তবে সরকারের এই সমস্ত উদ্যোগকে একটি ভন্ডামি বলে দাবি করলেন তৃণমূল কংগ্রেস সাংসদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here