national news

মহানগর ওয়েবডেস্ক: রমজানের রোজা শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। এই সময় করোনা আক্রান্ত মুসলিম রোগীদের চাহিদায় গুরুত্ব দিচ্ছে তেলেঙ্গানা সরকার। তাদের কথা মাথায় রেখেই হাসপাতালে খাবারের মেনুতে বিশেষ ব্যবস্থা করা হচ্ছে। যেসব ভাইরাস আক্রান্ত মুসলিম রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন এবং রোজা রাখার ইচ্ছা প্রকাশ করেছেন তাদের জন্য বিশেষ মেনুতে থাকছে বিরিয়ানি! এমনটাই জানানো হয়েছে সরকারের পক্ষ থেকে।

তেলেঙ্গানা সরকারের নির্দেশ অনুযায়ী এক বিবৃতি জারি করা হয়েছে হায়দরাবাদের গান্ধী হাসপাতাল থেকে। সেই নির্দেশিকায় বলা হয়েছে, রোজা রাখা মুসলিম রোগীরা যাতে পুষ্টিকর খাবার পায় সেদিকে নজর রাখতে হবে। বলা হয়েছে, সূর্যোদয়ের আগে প্রত্যেক রোজা রাখা মুসলিম রোগীকে খেতে দেওয়া হবে রুটি, সাদা ভাত, ডাল। রোজা ভাঙ্গার পর সন্ধ্যেবেলা দেওয়া হবে ভেজ বিরিয়ানি, চিকেন ফ্রাই। এছাড়া একদিন অন্তর দেওয়া হবে মটনও। হাসপাতালের এক আধিকারিকের কথায়, এই মেনু এমনভাবে তৈরি করা হয়েছে যাতে কোনও মুসলিম রোগীর শারীরিক কোনও সমস্যা না হয়।

মুসলিম রোগীদের এই বিশেষ মেনু ছাড়া বাকিদের রোজকার খাবারে থাকছে পাউরুটি, ভাত, দই, চিকেন এবং ডিমও। এছাড়া দিনে দুবার চা এবং বিস্কুটের ব্যবস্থাও রাখা হয়েছে সব রোগীদের জন্য। একই সঙ্গে সবাইকে মোবাইল ফোন ব্যবহার করতে দেওয়ার অনুমতি দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ, থাকছে ফ্রি ওয়াইফাই-এর ব্যবস্থাও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here