‘হাউডি মোদী’ :আমেরিকার মাটিতে কোনও বিদেশি রাষ্ট্রপ্রধানের সভায় এত লোক অতীতে হয়নি!

0
391
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: ২২ সেপ্টেম্বর অর্থাৎ আজ আমেরিকার টেক্সাসে প্রবাসী ভারতীরদের সঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এক অনুষ্ঠান অনুষ্ঠিত হতে চলেছে। এই অনুষ্ঠানের নাম রাখা হয়েছে ‘হাউডি মোদী’! সেখানে অন্তত ৫০,০০০ হাজার প্রবাসী ভারতীয় উপস্থিত থাকবেন বলেই জানা যাচ্ছে। সেখানেই একসঙ্গে মঞ্চ ভাগাভাগি করে নেবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এই অনুষ্ঠানের জন্যেই সেজে উঠেছে টেক্সাস। ঐতিহাসিক এই সভায় যোগ দিতে ভারতীয় সময় রবিবার ভোরেই হাউস্টনে পৌঁছেছেন নরেন্দ্র মোদী।

শুধু বক্তৃতা নয়, ট্রাম্প-মোদী যৌথ ভাষণ নয়, ‘হাউডি মোদী’ এই অনুষ্ঠান সাজানো থাকবে গান, বাজনা ও নৃত্য সবকিছু দিয়েই। এই সভায় হাজির থাকতে চেয়ে ইতিমধ্যেই ৫০ হাজার নাম নথিভুক্ত হয়ে গিয়েছে। আমেরিকার মাটিতে কোনও বিদেশি রাষ্ট্রপ্রধানের সভায় এত লোক অতীতে হয়নি বলেই দাবি করা হচ্ছে। ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে আবার মার্কিন রাষ্ট্রপতির উপস্থিতি এই অনু্ষ্ঠানকে আরও আকর্ষণীয় করে তুলেছে। হাউ ডু ইউ ডু মোদী বা টেক্সাসের চলতি ভাষায় ‘হাউডি মোদী’র আয়োজক আমেরিকায় বসবাসকারী মার্কিন নাগরিকরা। এ নিয়ে তৃতীয়বার অনাবাসী ভারতীয়দের সামনে সভা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

উল্লেখ্য, ইতিমধ্যেই এই সভা ঘিরে আশঙ্কা দেখা গিয়েছে। কারণ, জানা গিয়েছে, এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ঘিরে বিক্ষোভ দেখানোর পরিকল্পনা করছে খলিস্তানি ও পাকিস্তান সমর্থকরা। এর মদত আসছে ইসলামাবাদ থেকেই। নিউইয়র্ক পুলিশ জানিয়েছে, বিক্ষোভ সমাবেশের অনুমতি চেয়ে এখনও পর্যন্ত আবেদন করেছে তিনটি সংগঠন! যারা ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় মোদী বিরোধী পোস্টারে ছয়লাপ করে দিয়েছে। অন্যদিকে, এদের দ্বারাই নরেন্দ্র মোদীর বিরুদ্ধে মানবাধিকার আইন লঙ্ঘন করার অভিযোগ দায়ের করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here