টানা বৃষ্টিতে বানভাসি হাওড়া শহর! যানজটে অবরুদ্ধ বেলিলিয়াস রোড, বিপাকে নিত্যযাত্রীরা

0
113

নিজস্ব প্রতিবেদক, হাওড়া: এবছর বর্ষার শুরু থেকেই দক্ষিণবঙ্গে কৃপণ ছিল বর্ষা। তবে শ্রাবণ শেষ হওয়ার প্রাক্কালে সেই অভিযোগ নস্যাত্ করে দিল। শুক্রবার থেকেই অঝোরে বৃষ্টি শুরু হয়েছে কলকাতা, হাওড়া, ২৪ পরগনা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। আর ওই কয়েক ঘণ্টার বৃষ্টিতেই প্রায় বানভাসি হয়ে পড়েছে পুরো হাওড়া শহর। উত্তর, মধ্য ও দক্ষিণ হাওড়া সহ হাওড়া পুরনিগম এলাকার নিচু এলাকাগুলি জলমগ্ন হয়ে পড়েছে। এর উপর জলমগ্ন বেলিলিয়াস রোডের গর্তে একটি মিনিবাসের চাকা পড়ে যাওয়ায় ওই রুটে যান চলাচল কার্যত বন্ধ হয়ে গিয়েছে। ফলে চরম দুর্ভোগে পড়েছেন নিত্যযাত্রীরা।

পুরনিগম সূত্রের খবর, এদিন সকাল থেকেই পঞ্চাননতলা, কদমতলা, বেলিলিয়াস রোড, ইস্ট-ওয়েস্ট বাইপাস, শিবপুর, হাওড়া-আমতা রোড থেকে শুরু করে উত্তর হাওড়ার বেনারস রোড, রামচরণ শেঠ রোড, সালকিয়া এমনকি লিলুয়া, বালি, বেলুড়ের বিভিন্ন রাস্তায় জল থইথই করছে। বাদ নেই জিটি রোডও। উত্তর হাওড়ার লিলুয়া থানা এলাকায় জিটি রোডের কিছুটা অংশে প্রায় হাঁটু সমান জল দাঁড়িয়ে গিয়েছে। যার ফলে চরম দুর্ভোগে পড়েছেন হাওড়া শহররের বাসিন্দারা। এর জন্য পুর প্রশাসনকেই অভিযোগের কাঠগড়ায় তুলেছে তারা। শহরবাসীর অভিযোগ, নর্দমাগুলি ঠিকমত সাফাই না হওয়ার কারণেই হাওড়া শহরের এই বেহাল অবস্থা। হাওড়া পুরনিগম অবশ্য এবিষয়ে কোনও সাফাই দেয়নি। তবে নীচু এলাকাগুলিতে ইতিমধ্যে জল নামানোর চেষ্টা শুরু হয়েছে জানিয়ে হাওড়া পুরনিগমের এক আধিকারিক বলেন, পাম্প চালিয়ে জল নামানোর চেষ্টা শুরু হয়েছে। কিন্তু ফের বৃষ্টি শুরু হওয়ায় সমস্যা বেড়েছে।

অন্যদিকে, এদিন সকালে জলমগ্ন বেলিলিয়াস রোডের মোড়ের কাছে গর্তে পড়ে যায় ধর্মতলা-দাশনগর রুটের একটি মিনিবাসের ডানদিকের সামনের চাকাটি। প্রত্যক্ষদর্শীরা জানান, হাওড়া ময়দানের দিক থেকে আসার সময় মিনিবাসটি অন্য একটি বাসকে ওভারটেক করতে গিয়েই দুর্ঘটনাটি ঘটে। এই দুর্ঘটনার জেরে অফিস টাইমে বেলিলিয়াস রোডের মোড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। এছাড়া রাস্তায় অতিরিক্ত জল জমে যাওয়ায় দুর্ঘটনা এড়াতে পঞ্চাননতলা ও বেলিলিয়াস রোডে টোটো, রিক্সা চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। সবমিলিয়ে, সমস্যায় পড়েছেন নিত্যযাত্রীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here