kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: কোভিড টেস্টের জন্য এবার মানুষকে যেতে হবে না পরীক্ষাস্থলে। ছুটির দিনে এবার মানুষের বাড়িতে গিয়ে নমুনা সংগ্রহ এবং র‍্যাপিড অ্যান্টিজেন টেস্টের জন্য হাওড়া পুরনিগম শুরু করেছে আউটরিচ ক্যাম্প। এর মাধ্যমে মানুষের বাড়িতে পৌঁছে যাবে তারা। শনিবার থেকে শুরু হয়েছে এই আউটরিচ ক্যাম্প। এর পাশাপাশি করোনা পরীক্ষার জন্য স্থায়ী ক্যাম্পেরও ব্যবস্থা করা হয়েছে।

কোনও আবাসনের নাগরিকরা আবেদন জানালেও কোভিড পরীক্ষার জন্য ব্যবস্থা নেওয়া হবে। হাওড়া পুরনিগম সূত্রের খবর, পুরনিগমের পক্ষ থেকে বিনামূল্যে এই আউটরিচ ক্যাম্পের আয়োজন করা হয়েছে। শনিবার থেকে শুরু করে এই ক্যাম্প চলবে ৩১ আগস্ট সোমবার পর্যন্ত। এই তিনটে দিন ছুটি পড়েছে। মানুষ প্রয়োজন ছাড়া বের হবে না। সেই কারণে পুরনিগমের টিম মানুষের কাছে পৌঁছে যাবে। হাওড়া পুরনিগমের ৪৫ নম্বর, ১৫ নম্বর এবং ৮ নম্বর ওয়ার্ডের এউপিএইচসিগুলিতে এই আউটরিচ ক্যাম্পের ব্যবস্থা করা হয়েছে। এর পাশাপাশি হাওড়া পুরনিগমের ১৫ নং ওয়ার্ডের জেলিয়াপাড়া লেন, ২৪ নং ওয়ার্ডের নরসিংহ দত্ত রোড এবং ৫৮ নং ওয়ার্ডের রাজেন শেঠ লেনের ইউপিএইচসিগুলিতে করোনা পরীক্ষার জন্য  ফিক্সড টেস্টিং সেন্টারের ব্যবস্থা করা হয়েছে।

১ সেপ্টেম্বর থেকে কাজ শুরু হবে এই টেস্টিং সেন্টারগুলিতে। এবার থেকে আবাসনগুলি থেকে আবেদন করলেই সেখানে গিয়ে বিনামূল্যে কোভিড নমুনা পরীক্ষা করা হবে। এরজন্য আবাসনের পক্ষ থেকে নির্দিষ্ট ফোনে অথবা হোয়াটসঅ্যাপ মারফত পুরনিগমকে জানাতে হবে। তবে সেক্ষেত্রে আবাসনগুলির কাছে পুরনিগমের আবেদন, নমুনা সংগ্রহের জন্য বসার জায়গা ঠিক করা এবং ন্যূনতম ৫০ জন যাতে পরীক্ষা করান তা নিশ্চিত করাতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here