kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: কোভিড বিধি মেনে বুধবার থেকে পুরোপুরি চালু হল হাওড়া আদালত। এখন থেকে আদালতের সব বিভাগ এবং কার্যালয় আগের মতোই খোলা থাকবে। লকডাউনের পর পুরোপুরি ভাবে এই প্রথম আদালত চালু হল। বুধবার আদালতের প্রায় সব আইনজীবীই উপস্থিত ছিলেন। তবে বিচারপ্রার্থীদের উপস্থিতির হার ছিল কম। এই ব্যাপারে হাওড়া জেলা আদালতের ক্রিমিন্যাল কোর্ট বার লাইব্রেরির সভাপতি সমীর বসু রায়চৌধুরী জানান, এদিন হাওড়া আদালতের সব কোর্টই খোলা ছিল। আগে থেকেই কোর্ট এবং আদালত চত্বর জীবাণুমুক্ত করা হয়েছিল। আদালতের  ৫টি গেটের মধ্যে ৪টি গেট খোলা হয়েছে। আইনজীবীরা তাঁদের সেরেস্তা নিজেদের উদ্যোগেই জীবাণুমুক্ত করেছেন।

এদিন আদালতের কর্মী, আইনজীবী-সহ যারা আদালতে এসেছিলেন, তাঁদের সকলের মুখে ছিল মাস্ক, হাতে ছিল গ্লাভস। কোভিড পরিস্থিতিতে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত অবস্থা দেখা হবে। তারমধ্যে সব কিছু ঠিকঠাক থাকলে আদালত খোলা থাকবে। নতুবা খোলা রাখা হবে কিনা তা নতুন করে ভাবতে হবে।

উল্লেখ্য, হাওড়া আদালতে আছে ৭টি সিভিল জাজ জুনিয়র ডিভিশন, ৩টি সিভিল জাজ সিনিয়র ডিভিশন, ৮টি জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্ট, ১টি মিউনিসিপ্যালিটি কোর্ট, ৫টি এডিজে, ৩টি সিভিল জাজ সিনিয়র ডিভিসন, ৩টি ফাস্ট ট্রাক কোর্ট, ১টি পকসো কোর্ট, ১টি সিজিএম এবং ১টি ডিস্ট্রিক্ট জাজের কোর্ট। আদালতে দেওয়ানি ও ফৌজদারি মিলিয়ে এখানে আছেন প্রায় ২,২০০ আইনজীবী। এদিন আদালতের এই সকল বিভাগ এবং কার্যালয় খুলে গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here