kolkata news

মহানগর ওয়েবডেস্ক: মঙ্গলবার এই রাজ্যের দুই জায়গায় পুলিশের ওপর হামলা হল। প্রথম ঘটনাটি ঘটে হাওড়ার বেলিলিয়াস রোডে টিকিয়াপাড়ায় ফাঁড়ির সামনে। দ্বিতীয় ঘটনাটি ঘটে কলকাতার বেহালার পর্ণশ্রীতে। দুই জায়গায় পুলিশের ওপর হামলার অভিযোগ উঠেছে সাধারণ মানুষের বিরুদ্ধে। হাওড়ার টিকিয়াপাড়ার বেলিলিয়াস রোডের ঘটনায় দু’জন পুলিশকর্মী আহত হয়েছেন। এই দিনের ঘটনার রাতেই সরিয়ে দেওয়া হয় পুর কমিশনার বিজিন কৃষ্ণাকে। নবান্নের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয় যে, হাওড়ার অতিরিক্ত জেলাশাসক ধবল জৈন আপাতত পুর কমিশনার পদের দায়িত্বও সামলাবেন। বিজিন কৃষ্ণাকে পাঠানো হচ্ছে প্রাণী সম্পদ দফতরে।

মঙ্গলবার হাওড়া টিকিয়াপাড়া ভিড় হয়েছে বলে খবর আসে পুলিশের কাছে। একইসঙ্গে পুলিশ জানতে পারে, সেখানে বাজার বসে গিয়েছে। এই খবর পেয়ে পুলিশ দ্রুত সেখানে পৌঁছয়। ভিড় ফাঁকা করার জন্য পুলিশ সবাইকে অনুরোধ করে। তারপরও কাজ না হওয়ায় পুলিশ ভিড় সরাতে গেলে জনতা উত্তেজিত হয়ে পড়ে। সেই সময় বহু মানুষ পুলিশের দিকে তেড়ে আসে। ভাঙচুর চালায় পুলিশের একটি গাড়িতে। পুলিশকে লক্ষ্য করে শুরু হয় ইটবৃষ্টি। সংখ্যায় কম থাকায় পুলিশ পিছু হটে।

এরপর সেখানে পৌঁছয় আশপাশের বেশ কয়েকটি থানার পুলিশ। নামানো হয় র‍্যাফ ও কমব্যাট ফোর্স। লাঠি উঁচিয়ে এরপর জনতাকে ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। হাওড়া থানার পাশাপাশি ব্যাঁটরা থানা থেকেও বিশাল ফোর্স নামানো হয় ঘটনাস্থলে। বেশ কিছুক্ষণ পর পরিস্থিতি স্বাভাবিক হয়। ভিড় ছত্রভঙ্গ হয়ে গেলেও সেখানে পুলিশ মোতায়েন রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here