kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: হাওড়া কমিশনারেট এলাকায় কন্টেনমেন্ট জোনের সংখ্যা ২৬ থেকে কমে হল ২৪টি। তবে হাওড়া জেলায় মোট কন্টেনমেন্ট জোনের সংখ্যা ৯১ থেকে বেড়ে হল ৯২টি। রবিবার বিকেল ৫টা থেকে ওইসব এলাকায় সম্পূর্ণ লকডাউন কার্যকর করা হয়েছে। সেইসঙ্গে পুরো সিল করে দেওয়া হয়েছে এলাকাগুলি। জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, কমিশনরেট এলাকার মধ্যে হাওড়া ও ডোমজুড় থানার ৫টি করে এলাকা, গোলাবাড়ির ৪টি, মালিপাঁচঘড়ার ৩টি, নিশ্চিন্দা ও সাঁকরাইলের ২টি করে এলাকা এবং লিলুয়া, ব্যাঁটরা ও সাঁতরাগাছি থানার ১টি করে এলাকা কন্টেনমেন্ট জোন হিসেবে চিহ্নিত হয়েছে।

এছাড়া জেলার গ্রামীণ এলাকার মধ্যে শ্যামপুর থানার ২৪টি, বাগনানের ১৬টি, উলুবেড়িয়ার ৯টি, উদয়নারাণপুর, জগৎবল্লভপুর ও আমতার ৬টি করে ও পাঁচলার একটি এলাকাকে কন্টেনমেন্ট হিসেবে ঘোষণা করা হয়েছে। গত শনিবার প্রশাসনের পক্ষ থেকে এই কন্টেনমেন্ট জোনের তালিকা প্রকাশিত হয়। তালিকা অনুযায়ী সেই সব এলাকায় চলছে লকডাউন।

উল্লেখ্য, সম্প্রতি কেন্দ্রের তরফে করোনাপ্রবণ হিসেবে দেশের বেশ কিছু জেলা চিহ্নিত করা হয়। সেই তালিকায় পশ্চিমবঙ্গের পাঁচটি জেলার নাম আছে। তার মধ্যে আছে হাওড়া জেলা। আয়তনের দিক থেকে ছোট এবং জনসংখ্যার বিচারে বড় এই জেলায় করোনা সংক্রমণের সংখ্যা মাত্রাছাড়া হয়ে গিয়েছে। কোনও ভাবেই তাতে লাগাম টানা যাচ্ছে না। করোনার বাড়বাড়ন্ত রুখতে জেলা প্রশাসন এবার তাই বাড়াল কন্টেনমেন্ট জোনের সংখ্যা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here