Home Featured পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির বিরোধিতা করে অভিনব বিক্ষোভ, মোটরবাইকের শবযাত্রা সারলেন হাওড়াবাসী

পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির বিরোধিতা করে অভিনব বিক্ষোভ, মোটরবাইকের শবযাত্রা সারলেন হাওড়াবাসী

0
পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির বিরোধিতা করে অভিনব বিক্ষোভ, মোটরবাইকের শবযাত্রা সারলেন হাওড়াবাসী
Parul

নিজস্ব প্রতিনিধি:  পেট্রোলের দাম সেঞ্চুরি পার করেছে। একে করোনা, লকডাউনের জেরে মানুষের প্রাণ ওষ্ঠাগত। অনেকের চাকরি চলে যাচ্ছে, অনেকের বেতন কমে যাচ্ছে। এই পরিস্থিতিতে পেট্রোলের দাম হু হু করে বেড়ে যাচ্ছে। তারই প্রতিবাদ করতে অভিনব অভিনব পন্থা বের করে নিচ্ছেন সাধারণ মানুষ।

হাওড়াতেও পেট্রোলের দাম সেঞ্চুরি করেছে। সেই পরিস্থিতিতে আমজনতার সাধের ব্যক্তিগত পরিবহন  মোটরবাইকও মারা গিয়েছে পেট্রোলের দামের চাপে। সেই ‘মৃত’ বাইকের শেষকৃত্যের আয়োজন করল তৃণমূল। বাইককে খাটে তুলে, তার শবযাত্রা করে প্রতীকী প্রতিবাদ দেখাল তৃণমূল। পাশাপাশি প্রধানমন্ত্রীর কুশপুতুলও পোড়ানো হলো। কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে পেট্রোপণ্যের লাগাতার মূল্যবৃদ্ধির কারণে শনিবার সকালে হাওড়ার ১১৭নম্বর জাতীয় সড়ক কোনা এক্সপ্রেসওয়ের ক্যারি রোডের কাছে একটি পেট্রল পাম্পে মৃত বাইকের অন্ত্যষ্টিক্রিয়া ও প্রধানমন্ত্রীর কুশপুতুল পোড়ানোর মধ্যে দিয়ে প্রতিবাদ জানালো তৃণমূল কংগ্রেস। এই প্রতিবাদে শামিল ছিলেন সমবায় মন্ত্রী অরূপ রায় ও দক্ষিণ হাওড়া বিধানসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস বিধায়ক নন্দিতা চৌধুরী। শনি ও রবিবার দুই দিন ধরেই পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে হাওড়ায় তৃণমূলের বিক্ষোভ চলবে।

পাশাপাশি পেট্রোপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানাতে হাওড়ার বেলুড়ে মোষের গাড়িতে চড়ে রান্নার গ্যাসের সিলিন্ডার কাঁধে নিয়ে আন্দোলনে সামিল হলেন তৃণমূলের প্রাক্তন পুরপিতা। শনিবার সকালে বেলুড়ে ৫৯ নং ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর রিয়াজ আহমেদ মোষের গাড়িতে চেপে রান্নার গ্যাসের সিলিন্ডার কাঁধে নিয়ে এক অভিনব প্রতিবাদ আন্দোলনে সামিল হন। বেলুড়ের বিভিন্ন জায়গায় মোষের গাড়ি চেপে প্রতিবাদ বিক্ষোভ জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here