Home মহানগর 24x7 Exclusive উচ্চমাধ্যমিক ২০২১: সর্বোচ্চ নম্বর ৪৯৯, পেয়েছেন ৮৬জন, পাশের হার ৯৭.৭০ শতাংশ

উচ্চমাধ্যমিক ২০২১: সর্বোচ্চ নম্বর ৪৯৯, পেয়েছেন ৮৬জন, পাশের হার ৯৭.৭০ শতাংশ

0
উচ্চমাধ্যমিক ২০২১: সর্বোচ্চ নম্বর ৪৯৯, পেয়েছেন ৮৬জন, পাশের হার ৯৭.৭০ শতাংশ
Parul

মহানগর ডেস্ক: ২০২১ সালের উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশ হলো এদিন। রাজ্য উচ্চমাধ্যমিক সংসদের প্রধান মহুয়া দাস এদিন সাংবাদিক বৈঠকে এবারের ফলাফল ঘোষণা করেন। এবারের পরীক্ষায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৮ লক্ষ ১৯ হাজার ২০২ জন। সেখানে পাশের হার গিয়ে দাঁড়িয়েছে ৯৭.৭0%। প্রত্যেকটি জেলার পাশের হারই ৯০% এর ওপরে বলে জানা গেছে।

অন্যদিকে এবারের উচ্চমাধ্যমিকে সর্বোচ্চ নম্বর হলো ৪৯৯। সর্বোচ্চ নম্বর প্রাপকের সংখ্যা ৮৬। ছেলে এবং মেয়ে উভয়েরই পাশের হার ৯৭.৭০ শতাংশ। এ গ্রেড প্রাপ্ত করেছে ৯৫ হাজার ৭৫৮ জন শিক্ষার্থী। প্রত্যেক বিদ্যালয় থেকে করোনা বিধি মান্য করে মার্কশিট বিতরণ করার নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য এবছর দ্বিতীয় ঢেউ এর জেরে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষা বাতিলের ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর ক্লাস ৯ এর নম্বরের ওপর ভিত্তি করে রেজাল্ট নির্ধারণের সিদ্ধান্ত নেওয়া হয়। এদিন মহুয়া দাস জানিয়েছেন, “এবারে অনেক বিদ্যালয়েরই রেজাল্ট পাঠাতে অনেক গাফিলতি ছিল। এমনকি অনেক দেরিতেও অনেকে রেজাল্ট আমাদের কাছে পাঠায়। আমরা চাইলে তা আটকাতে পারতাম। কিন্তু তা না করে আমরা সব বিদ্যালয়কেই গণ্য করেছি।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here