নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বদল হল উচ্চ মাধ্যমিকের দিনসূচি। করোনা আবহে মাঝপথেই স্থগিত হয়ে গেছে উচ্চ মাধ্যমিক পরীক্ষা। উচ্চমাধ্যমিকের সেই বাকি থাকা পরীক্ষার দিন আগেই ঘোষণা করেছিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। মঙ্গলবার একবার ফের সেই দিন পরিবর্তনের কথা জানালেন তিনি।

উচ্চমাধ্যমিক বাকি থাকা তিনটি পরীক্ষা হওয়ার কথা ছিল ২৯ জুন, ২ ও ৬ জুলাই। সেই দিন পরিবর্তিত করল রাজ্য সরকার। এদিন শিক্ষামন্ত্রী জানান, বাকি থাকা তিনটি পরীক্ষা হবে যথাক্রমে ২, ৬ ও ৮ জুলাই। অর্থাৎ ২৯ জুন যে পরীক্ষা হওয়ার কথা ছিল সেই দিনটি বাতিল করা হল।

বিষয়টি পরিষ্কার করে দিয়ে শিক্ষামন্ত্রী জানান, বাকি থাকা তিনটি পরীক্ষার প্রথমটি হবে ২ জুলাই, দ্বিতীয় টি হবে ৬ জুলাই এবং তৃতীয় অর্থাৎ শেষ পরীক্ষাটি হবে ৮ জুলাই। ২৯ জুন যে পরীক্ষা হওয়ার কথা ছিল টা বাতিল করা হল। এই বিষয়ে শিক্ষা দফতরের প্রিন্সিপাল সেক্রেটারি মণীশ জইনের সাথে ইতিমধ্যেই কথা হয়েছে বলে জানান পার্থ বাবু। এছাড়াও মাধ্যমিক পর্ষদ কবে মাধ্যমিকের ফল প্রকাশ হবে সেই বিষয়টি নিজেদের ওয়েব সাইটে দেবে।

একইসঙ্গে স্কুলগুলিকে জীবাণুমুক্ত করে তারপরেই পরীক্ষা নিতে হবে বলে জানিয়েছেন তিনি। পাশাপাশি পরীক্ষারথী সহ সমস্ত শিক্ষক শিক্ষিকা ও অন্যান্যদের মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে। এছাড়াও পরীক্ষার হলে দূরত্ব বিধি বজায় রাখার নির্দেশ দিয়েছেন শিক্ষা মন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here