kolkata news

Highlights

  • কলকাতা বিমানবন্দর থেকে বাজেয়াপ্ত হল ৫ কেজি ৭৮০ গ্রাম চরস
  • তদন্তে নেমে আরও উদ্ধার করা হয়েছে ২ কেজি ৩১ গ্রাম চরস
  • মহিলাদের জুতোর মধ্যে লুকিয়ে ক্যুরিয়ারের মাধ্যমে হংকং পাঠানোর আগেই এই বিপুল পরিমাণ মাদক বাজেয়াপ্ত হয়


নিজস্ব প্রতিনিধি, বিধাননগর:
কলকাতা বিমানবন্দর থেকে বাজেয়াপ্ত হল ৫ কেজি ৭৮০ গ্রাম চরস। তদন্তে নেমে আরও উদ্ধার করা হয়েছে ২ কেজি ৩১ গ্রাম চরস। মহিলাদের জুতোর মধ্যে লুকিয়ে ক্যুরিয়ারের মাধ্যমে কলকাতা বিমানবন্দর থেকে হংকং পাঠানোর আগেই এই বিপুল পরিমাণ মাদক বাজেয়াপ্ত হয়। মাদক পাচারের সঙ্গে যুক্ত দুই ব্যক্তি রিজওয়ান ও মুর্তজা আজিমকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো।

নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো সূত্রে জানা গেছে, গতকাল রাতে কলকাতা বিমানবন্দরে একটি সন্দেহজনক কনসাইনমেন্ট পায় শুল্ক দফতর। সেই কনসাইনমেন্টের প্যাকেট খুললে দেখতে পাওয়া যায় তার মধ্যে মহিলাদের জুতো রয়েছে। এক্স-রে মেশিনে জুতোগুলো দিতেই দেখা যায় তার মধ্যে লুকনো রয়েছে মাদক। জুতো কেটে বাজেয়াপ্ত হয় ৫ কেজি ৭৮০ গ্রাম চরস।

এরপর ওই ক্যুরিয়ারের প্রেরকের খোঁজ চালায় শুল্ক দফতর ও নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো। শুল্ক দফতরের দেওয়া তথ্যের ভিত্তিতে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো রিজওয়ান নামে এক ব্যক্তিকে আটক করে। তাকে জিজ্ঞাসাবাদ করে মোর্তজা আজিম নামে ওই চক্রের মূল পাণ্ডার খোঁজ পান নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর আধিকারিকরা। মুর্তজা আজিমের কাছ থেকে আরও ২ কেজি ৩১ গ্রাম চরস বাজেয়াপ্ত হয়। জানা গিয়েছে, রিজওয়ান ও মোর্তজা আজিম চক্রটি চালাত। মুর্তজার আরও বেশ কয়েকজন সাগরেদ রয়েছে। তারা কারা, তা খতিয়ে দেখছে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here