মহানগর ওয়েবডেস্ক: অবশেষে মুখ তুলে চেয়েছেন সরকার। প্রত্যেককে ফেরানো হবে ঘরে। সরকার ট্রেন পাঠিয়েছে মুম্বইয়ের বান্দ্রা স্টেশনে। এমনই এক গুজব এ মঙ্গলবার সকাল ন’টা থেকে বিহারের হাজার হাজার শ্রমিকের ভিড় জমল স্টেশন চত্বরে। সংখ্যাটা প্রায় ৫০০০। করোনা পরিস্থিতিতে তাদের সামাল দিতে রীতিমতো নাকাল হতে হল পুলিশকে।

সংবাদমাধ্যম সূত্রে খবর, মঙ্গলবার সকাল ন’টা থেকে একটু একটু করে পরিযায়ী শ্রমিকদের ভিড় জমতে শুরু করেছিল মুম্বইয়ের বান্দ্রা স্টেশনে। মাত্র কয়েক ঘন্টায় সংখ্যাটা দাঁড়িয়ে যায় প্রায় ৫০০০। যে সমস্ত শ্রমিকরা ভিড় জমিয়েছিলেন তাদের অধিকাংশই বিহার ও উত্তর প্রদেশের বাসিন্দা। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তাদের দাবি স্থানীয় থানা থেকে তাদের ফোন করে জানানো হয়েছিল সরকার তাদের ঘরে ফেরাতে ট্রেন পাঠিয়েছে। যদিও তথ্যটা একেবারেই ভুল নয়, ওখান থেকে শ্রমিক স্পেশাল ট্রেন ছাড়ার কথা ছিল ঠিকই তবে তা শুধুমাত্র যাদের নাম নথিভুক্ত হয়েছে তাদের জন্য। তবে গুজবের জেরে ব্যাপকভাবে ভিড় জমতে শুরু করে স্টেশন চত্বরে। এবার বাধ্য হয়েই মাঠে নামে মুম্বই পুলিশ। টিকিট রয়েছে এমন কিছু শ্রমিক ছাড়া বাকিদের এলাকা ছাড়া করা হয়। তবে করোনার জেরে ভয়াবহ পরিস্থিতি তৈরি হওয়া মুম্বাইতে এহেন জমায়েত রীতিমতো আতঙ্ক তৈরি করেছে।

প্রসঙ্গত গত সোমবার মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে জানিয়েছিলেন, ৫ লক্ষ শ্রমিককে ইতিমধ্যেই ফেরত পাঠানো হয়েছে তাদের নিজের রাজ্যে। আরো প্রায় ৫ লক্ষ শ্রমিককে ফেরত পাঠানোর ব্যবস্থা শুরু করেছে সরকার। অনুরোধ করা হয়েছে পায়ে হেঁটে যাবেন না, ধৈর্য্য রাখুন। এরই মাঝে এই ঘটনা ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি করেছে মহারাষ্ট্রে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here