dddd

মহানগর ওয়েবডেস্ক: কিছুদিন আগেই অভিনেত্রী বিদ্যা বালন জানিয়েছিলেন, যে তিনি অঙ্কের বিশেষজ্ঞ শকুন্তলা দেবীর চরিত্রে অভিনয় করছেন। যাকে মানব কম্পিউটার নামে সকলে চেনেন। যেকোনও জটিল অঙ্ক খুব সহজে সমাধান করতেই পারেন শকুন্তলা। অনু মেনন-এর পরিচালনায় আগামী বছর মুক্তি পাবে এই সিনেমাটি। মূলত লন্ডন, প্যারিস ও নিউ ইয়র্কের বেশ কিছু জায়গায় শ্যুটিং করতে দেখা যাবে বিদ্যাকে।

এই বিষয়ে বিদ্যা জানিয়েছেন, ”আমি খুবই মুখিয়ে আছি মানব কম্পিউটারের চরিত্রে অভিনয় করব বলে। উনি এমন একজন মানুষ যিনি নিজেকেই মেলে ধরেছিলেন জগৎ-এর কাছে। নারীবাদী আওয়াজ তোলাতেও তার অবদান আছে। অঙ্কের বিষয় নিয়ে সকল মানুষের একটা ভালোবাসা আছে। যেটা আপনারাও ভালোবাসবেন। শকুন্তলা দেবী অঙ্কের বিষয় নিয়ে নানাভাবেই মাথা ঘামাতেন।” পাশাপাশি বিদ্যা আরও জানিয়েছেন, ”বিক্রমের সঙ্গে আমি কাহানি সিনেমাতে কাজ করেছি। তাঁদের প্রযোজনায় কাজ করতে আমার খুব ভালো লাগে। বিক্রমের লেখা চিত্রনাট্য ভারতবর্ষের চলচ্চিত্রের কাছে এক নতুন দিশা বয়ে নিয়ে আসে। শকুন্তলা দেবী ছিলেন একজন অঙ্কের জিনিয়স ছোট্ট শহরের একজন মেয়ে। যিনি গোটা দেশকে নাড়িয়ে দিয়েছিলেন।”

 

বিদ্যা আরও জানান, ”শকুন্তলা দেবী একজন আলাদা ধরনের মহিলা ছিলেন। উনি পারতেন না এমন কাজ নেই, উনি নিজের মতো করে বাঁচতেন। নিজের কাজ নিয়ে ভালোবাসা ছিল তাঁর। আমাদের সময়ের একজন বড় মাপের নায়িকা ছিলেন তিনি। একজন মহিলা সত্ত্বাকে বড়পর্দায় ফুটিয়ে তুলতে সাহায্যে করতেন তিনি।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here