‘মনুষ্যত্ব আমার ধর্ম, প্রতিশ্রুতি রক্ষা করা আমার বর্ণ’, সমালোচনার জবাব দিলেন জগনমোহন

0
bengali news

মহানগর ওয়েবডেস্ক: ক্ষমতায় আসার পর একাধিকবার নানা ইস্যুতে সমালোচিত হয়েছে অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডিকে। রাজনৈতিক বিষয় তো ছিলই, এবার তাঁর ধর্ম এবং জাতি নিয়েও প্রশ্ন তুলতে শুরু করেন অনেকে। কারণ, তীরুপতির কাছে লর্ড ভেঙ্কাটস মন্দিরে তাঁর প্রবেশ। এই প্রেক্ষিতে এবার মুখ খুললেন অন্ধ্র মুখ্যমন্ত্রী। বললেন, ‘মনুষ্যত্ব আমার ধর্ম, প্রতিশ্রুতি রক্ষা করা আমার বর্ণ’।

জগনের কথায়, ‘কিছুদিন যাবৎ বেশকিছুজন আমার ধর্ম, জাতি নিয়ে প্রশ্ন তুলছেন। এটা আমাকে ভীষণভাবে ব্যথা দেয়। আমি সকলকে বলতে চাই ‘মনুষ্যত্ব আমার ধর্ম, প্রতিশ্রুতি রক্ষা করা আমার বর্ণ’। নির্বাচনী ইস্তেহারে আমি যা যা প্রতিশ্রুতির কথা বলেছি তা আমি পূরণ করছি। আমি সেই জাতের মধ্যেই পড়ি। আমার নির্বাচনী ইস্তহারে ওয়াইএসআর কংগ্রেস পার্টিকে বাইকেল-কোরান-গীতা বলেই উল্লেখ করা রয়েছে। কিছু মানুষ এটা মানতেই পারছেন না যে আমি একটা ভাল এবং সুষ্ঠ সরকার চালাতে পারি, তাই আমাকে অপদস্ত করার চেষ্টা চালানো হচ্ছে।’

রাজ্যের এক সরকারি হাসপাতালের অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এমন মন্তব্য করেন জগমোগন রেড্ডি। কিন্তু এত সমালোচনা কেন করা হচ্ছে তাঁকে? তীরুপতির কাছে লর্ড ভেঙ্কাটস মন্দিরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। বিজেপি, তেলেগু দেশম পার্টির মতো বিরোধীরা এই বলে অভিযোগ তুলছেন যে, ওই মন্দিরে গিয়ে সঠিকমতো নিয়ম পালন করেননি রেড্ডি। এই নিয়েই প্রতিবাদে সরব হয়েছেন তারা। সোশ্যাল মিডিয়াতেও আক্রমণ করা হচ্ছে তাঁকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here